আমবাগানে বিদ্যুতের তারে জড়িয়ে দুই ভাইয়ের মৃত্যু

প্রকাশ : ১৩ এপ্রিল ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  জ্যেষ্ঠ প্রতিবেদক

রাজধানীর ডেমরায় আমের বাগানে বিদ্যুতের তারে জড়িয়ে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। তারা হলো সাত বছর বয়সি শিশু আরিয়ান ও দুই বছর বয়সি রায়হান। তাদের মধ্যে আরিয়ান প্রথম শ্রেণির শিক্ষার্থী। গতকাল বুধবার দুপুর দেড়টার দিকে মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটে।

নিহতের বাবা মারফত আলী জানান, দুপুরে দিপু নামে একজনের আম বাগানে দুই ভাই খেলতে যায়। কেউ যেন আম ছিঁড়তে না পারে সেজন্য বাগানের মালিক চারিদিকে বৈদ্যুতিক তার পেঁচিয়ে রেখেছিলেন। ওই দুই শিশু বুঝতে না পেরে বাগানে খেলতে গেলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুইজনের পা পুড়ে যায়। দ্রুত উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করেন।

শিশুদের গ্রামের বাড়ি সিলেটের বিশ্বনাথ উপজেলার দন্দমানিকপুর এলাকায়। তাদের মা একটি ফ্যাক্টরিতে কাজ করেন। আর বাবা ভ্যানচালক।

প্রত্যক্ষদর্শী সালমা বেগম জানান, গত মঙ্গলবারও দুটি কুকুর বাগানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছে। কেউ যাতে এখানে না ঢুকতে পারে সেজন্য বিদ্যুতের তার দিয়ে মুড়িয়ে রাখা হয় বাগানটি। যে কোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে বলে বাড়িওয়ালাকে বলা হলেও তিনি কারো কথা আমলে নেননি। অভিযুক্ত বাড়িওয়ালার নাম দিপু ও টিপু।

ডেমরা থানার উপ-পরিদর্শক (এসআই) সাইদুর রহমান বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।