ঢাকা ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জনগণ শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিতে চায়

মতিয়া চৌধুরী
জনগণ শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিতে চায়

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনগণ বাংলাদেশকে এগিয়ে নিতে চায়। জনগণকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধু স্বপ্নকে বাস্তবায়িত করে আমরা এগিয়ে যাব। কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী দিনে এই হোক আমাদের শপথ।

গতকাল দুপুরে কৃষক লীগের ৫১তম প্রতিষ্ঠাবাষিকী উপলক্ষ্যে ২৩ বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামী লীগের কার্যালয়ে ঈদ সামগ্রী বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, জাতির পিতার কন্যা শেখ হাসিনার দিকনির্দেশনা নিয়ে কৃষক সমাজকে সংঘটিত ও সংঘবদ্ধ করে, আমাদের যে খাদ্য স্বয়ংসম্পূর্ণতা করেছি সেটাকে আরো বলিয়ান, আরো সমৃদ্ধিশালী করাটাই হোক আজকে কৃষক লীগের শপথ। আমাদের দেশে কৃষকের যে শক্তি, যে উর্বর মাটি, আমাদের যে সহনশীল নেতৃত্ব, সেই নেতৃত্বে দেশকে এগিয়ে নিতে হবে। চিরদিন ষড়যন্ত্রকারীরা কি এগিয়ে যাবে, না।

তিনি বলেন, বাংলাদেশে কৃষক শ্রমিক আওয়ামী লীগ যখন করেন বঙ্গবন্ধু, তখন কিন্তু এদেশের সংখ্যাগরিষ্ঠ কৃষকের স্বীকৃতি দিয়ে তিনি এদেশের কৃষক শ্রমিক আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেছিলেন। এই কৃষক লীগের যে কতটা গুরুত্ব তা সাধারণ কৃষকদের অনুধাবন করার জন্য অনুরোধ জানাচ্ছি। আওয়ামী লীগের এই নেত্রী বলেন, আজকে আমার বারবার মনে হয় যে, তখন জমি বেশি ছিল মানুষ কম ছিল। কিন্তু এদেশ খাদ্য ঘাটতি দেখছিল। এমন খাদ্য ঘাটতির দেশ ছিল শুধু তাই নয়, বার বার বন্যা, যুদ্ধের ক্ষত নিয়ে, বাংলাদেশের অর্থনীতি নিয়ে বঙ্গবন্ধু সামনের দিকে এগানোর চেষ্টা করেছিলেন।

কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে ঈদ সামগ্রী বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেন, যারা বিদেশিদের কাছে নালিশ করে, বিদেশি পত্রিকায় কলাম লিখে দেশের বিরুদ্ধে মিথ্যাচার করে সেই অশুভ শক্তির বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। কৃষকলীগ এদেশের মানুষের প্রাণের সংগঠন। কৃষকলীগ মানুষের পাশে ছিল, আছে, থাকবে। আমরা প্রত্যাশা করি কৃষকলীগ নেতারা প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত করতে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবে।

কৃষকলীগ সভাপতি কৃষিবিদ সমীর চন্দ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দকে ঈদের শুভেচ্ছা জানাচ্ছি। কৃষক লীগের নেতাকর্মীরা কৃষকদের পাশে থেকে আবারও ধান কাটবে। কৃষক লীগের নেতাকর্মীদের কৃষকরা দুঃখ-কষ্টে পাশে পাবে।

কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতির সঞ্চালনায় অুনষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী। অনুষ্ঠানে কৃষক লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত