ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

তিতাসের সতর্কতামূলক বার্তা

চুলা জ্বালানোর আগে রান্নাঘরের দরজা ১৫ মিনিট খুলে রাখুন

চুলা জ্বালানোর আগে রান্নাঘরের দরজা ১৫ মিনিট খুলে রাখুন

রান্নাঘরের চুলা জ্বালানোর আগে দরজা-জানালা খুলে ১৫ মিনিট অপেক্ষা করার আহ্বান জানিয়েছে তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড। গতকাল দেশের সবচেয়ে বড় গ্যাস বিতরণ সংস্থাটি তাদের ফেসবুক পেজে এক পোস্টের মাধ্যমে এ আহ্বান জানিয়েছে।

এতে বলা হয়, রান্নাঘরের চুলা জ্বালানোর আগে দরজা-জানালা খুলে ১৫ মিনিট অপেক্ষা করলে নির্ভয়ে ও নির্বিঘ্নে রান্না করা যাবে। যে কোনো প্রয়োজনে তিতাস হট লাইন ১৬৪৯৬ নম্বরে কল করার অনুরোধ জানিয়েছে তিতাস কর্তৃপক্ষ।

২৪ এপ্রিল রাত ১১টার দিকে রাজধানীর মগবাজার, রামপুরা, দিলু রোড, বসুন্ধরা আবাসিক এলাকা, বাড্ডা, হাজারীবাগ, ধানমন্ডিসহ বিভিন্ন এলাকা থেকে গ্যাসের গন্ধ ছড়ায়। অনেকে গ্যাসের গন্ধ ছড়িয়ে পড়ায় আতঙ্কিত হয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দেন। তখন বিভিন্ন এলাকার মসজিদ থেকে মাইকে ঘোষণা দিয়ে গ্যাসের চুলা না জ্বালানো এবং দিয়াশলাই না জ্বালানোর অনুরোধ জানানো হয়।

পরে তিতাস এক বিজ্ঞপ্তিতে জানায়, ঈদে শিল্পকারখানায় গ্যাস সরবরাহ বন্ধ থাকায়, সঞ্চালন ও বিতরণ লাইনে গ্যাসের চাপ বেড়ে যাওয়ায় (ওভার-ফ্লো) গন্ধ বাইরে আসছে। পরে ওই দিন ভোর রাতে তিতাসের জরুরি ও টেকনিক্যাল টিম কাজ করে এ সমস্যার সমাধান করেন। কোথায়ও অগ্নিকাণ্ডের খবর পাওয়া যায়নি। পরদিন মঙ্গলবার সকাল থেকে গ্যাস সরবরাহ স্বাভাবিক হয়েছে। এর মধ্যে গতকাল নিজেদের ফেসবুক পেজে এমন জনসচেতনতামূলক পোস্ট দিল তিতাস।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত