ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নির্বাচনকে কেন্দ্র করে সু-সংগঠিত হচ্ছে আওয়ামী লীগ

চাঁদপুরে সুজিত রায় নন্দী
নির্বাচনকে কেন্দ্র করে সু-সংগঠিত হচ্ছে আওয়ামী লীগ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে তৃণমূল আওয়ামী লীগকে সু-সংগঠিত করার চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন দলটির সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী।

গতকাল দুপুরে চাঁদপুর সদর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের দামোদরদী ধনাগোদা নদীর ভাঙন এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সুজিত রায় নন্দী বলেন, এ বছরের শেষে অথবা আগামী বছরের শুরুতে যে জাতীয় সংসদ নির্বাচন হবে, তাকে কেন্দ্র করে তৃণমূল আওয়ামী লীগকে সু-সংগঠিত করার চেষ্টা করা হচ্ছে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে যেখানেই সাংগঠনিক কোনো সমস্যা হচ্ছে সেখানেই আমরা সমাধান করছি। আওয়ামী লীগ যদি ঐক্যবদ্ধ থাকে তাহলে পৃথিবীর কোনো শক্তি নাই যে, চক্রান্ত ও ষড়যন্ত্র করে আওয়ামী লীগের অগ্রযাত্রাকে ব্যাহত করতে পারে।

তিনি বলেন, বর্তমান গণতান্ত্রিক সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আলোকিত বাংলাদেশকে যারা অন্ধকারে নিয়ে যাওয়ার গভীর ষড়যন্ত্র করছে, ওই শক্তির বিরুদ্ধে বাংলাদেশ আওয়ামী লীগ সু-সংগঠিত। আমরা রাজনৈতিকভাবে তাদের চক্রান্ত ও ষড়যন্ত্র মোকাবিলা করছি। আমাদের সংগ্রাম অপরাজনীতি ও অশুভ শক্তির বিরুদ্ধে।

তিনি আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আজকে বাংলাদেশ বিশ্ব দরবারে রোল মডেল। বিশ্ববাসী আজকে বাংলাদেশকে সাম্প্রদায়িক সম্প্রীতির মডেল মনে করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হচ্ছেন বিশ্ববাসীর কাছে মানবতা ও সভ্যতার প্রতীক। তিনি হচ্ছেন বিশ্ব মানবতার মা ও নেতা।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বলেন, আপনারা জানেন, আন্তর্জাতিক ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুখ্যাতি রয়েছে। তিনি আমেরিকা, জাপান ও যুক্তরাজ্য সফর করছেন। এটাতেও তিনি সফল। আর এতেই প্রমাণিত হয়, শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনাই। তার হাতেই বাংলাদেশ নিরাপদ।

সুজিত রায় নন্দী বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশের ব্যাপক উন্নয়নের মাধ্যমে বিশ্বে উন্নয়নের মডেলে পরিণত করেছে। বাংলাদেশ বিশ্বে অনন্য মর্যাদা পেয়েছে। শেখ হাসিনা ক্ষমতায় আসার পরই চাঁদপুরে এখন নদীভাঙন রোধ হয়েছে। চাঁদপুরের মানুষের ভাগ্যোন্নয়ন হয়েছে। চাঁদপুরের পরিবেশ, অবকাঠামো ও সামগ্রিক উন্নয়নের স্বার্থে অপরিকল্পিত বালু উত্তোলন বন্ধ করে সরকারের উদ্যোগে পরিকল্পিতভাবে ড্রেজিং ব্যবস্থা চালু করতে হবে। তাহলে নদীভাঙন রোধ করা সম্ভব হবে।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, পানি উন্নয়ন বোর্ড চাঁদপুরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. সেলিম গাজী, উপ-বিভাগীয় প্রকৌশলী নকিব আল-হাসান, উপ-সহকারী প্রকৌশলী জাহাঙ্গীর হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জহিরুল ইসলাম, শ্রমবিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজী, স্থানীয় জনপ্রতিনিধি, আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতারা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত