ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মতিয়া চৌধুরী

সাংবিধানিক প্রক্রিয়ায় যথা সময়ে সংসদ নির্বাচন হবে

সাংবিধানিক প্রক্রিয়ায় যথা সময়ে সংসদ নির্বাচন হবে

সাংবিধানিক প্রক্রিয়ায় যথা সময়ে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সংসদ উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী।

গতকাল সোমবার জাতীয় প্রেসক্লাবের মাওলানা মোহাম্মদ আকরম খাঁ হলে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. এমএ ওয়াজেদ মিয়ার ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু দুস্থ কল্যাণ সংস্থা এই সভার আয়োজন করে।

বেগম মতিয়া চৌধুরী বলেন, নির্বাচন নিয়ে আজকে অনেকেই অনেক কথা বলছেন। দেশে গণতন্ত্র আছে, তাই যথাযথ সময়ে সাংবিধানিক প্রক্রিয়ায় নির্বাচন অনুষ্ঠিত হবে। পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার মানুষ শেখ হাসিনা নন।

প্রয়াত ওয়াজেদ মিয়ার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, ওয়াজেদ মিয়া মনেপ্রাণে একজন বিজ্ঞানী ছিলেন। দেশ ও জাতির জন্য তিনি সবসময় সজাগ ছিলেন। অত্যন্ত সদালাপী, বিনয়ী, নির্লোভ ও নিরহংকারী ছিলেন ওয়াজেদ মিয়া। তার জীবনী থেকে তরুণ প্রজন্মের শিক্ষা গ্রহণের অনেক সুযোগ আছে।

বিশেষ অতিথির বক্তব্যে পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেন, এমএ ওয়াজেদ মিয়া ক্ষমতার খুব কাছাকাছি থেকেও ছিলেন সাদামাটা এক মানুষ। তার জীবন ও কর্মকে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের কাছে পৌঁছে দিতে হবে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর জামাতা হয়েও ওয়াজেদ মিয়া অতি সাধারণ জীবনযাপন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী হওয়া সত্ত্বেও তিনি কখনোই ক্ষমতা ব্যবহার করেন নি। ওয়াজেদ মিয়া সারাজীবন দেশ ও জাতির কল্যাণে কাজ করে গেছেন।

সংগঠনের সভাপতি মাহবুব হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রোকন উদ্দিন পাঠানের সঞ্চালনায় সভায় কৃষক লীগের সহ-সভাপতি শেখ জাহাঙ্গীর আলম, আওয়ামী লীগ নেতা এমএ করিম, ড. এমএ ওয়াজেদ মিয়া কল্যাণ পরিষদ রংপুরের চেয়ারম্যান মাকসুদুর রহমান প্রমুখ বক্তব্য দেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত