শান্তি সমাবেশ নিয়ে আজও মাঠে থাকবে আওয়ামী লীগ

প্রকাশ : ১৩ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

রাজনৈতিক কর্মসূচির নামে বিএনপিসহ সরকারবিরোধী রাজনৈতিক দলগুলো যেন অগ্নিসন্ত্রাস, ভাঙচুর, নৈরাজ্য ও দেশের অভ্যন্তরে বিশৃঙ্খলা পরিবেশ সৃষ্টি করতে না পারে, সেজন্য আজও শান্তি সমাবেশ নিয়ে মাঠে থাকবে আওয়ামী লীগ ও দলটির সহযোগী এবং ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা। মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে রাজধানীর বুদ্ধিজীবী শহীদ মিনারের সামনে শান্তি সমাবেশ করা হবে। এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়া আরো উপস্থিত থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আগা খান মিন্টু, মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি প্রমুখ। বিএনপির দেশবিরোধী ষড়যন্ত্র, মিথ্যাচার ও নৈরাজ্যের প্রতিবাদে বিকাল ৩টায় এ শান্তি সমাবেশের আয়োজন করা হয়েছে। গতকাল শুক্রবার মহানগর উত্তর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক উইলিয়াম প্রলয় সমদ্দার বাপ্পির স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করা হয়।

এদিকে বর্তমান সরকারের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে ও স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শান্তি সমাবেশ করবে দলটির অন্যতম সহযোগী সংগঠন যুবলীগ। বিকাল ৩টায় এ সমাবেশ অনুষ্ঠিত হবে। যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশের সভাপতিত্বে শান্তি সমাবেশ সঞ্চালনা করবেন সাধারণ সম্পাদক আলহাজ মো. মাইনুল হোসেন খান নিখিল। গতকাল শুক্রবার যুবলীগের উপদপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

দ্বাদশ জাতীয় নির্বাচন সামনে রেখে জনগণের কাছে সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরা এবং সংগঠনকে তৃণমূল পর্যায়ে শক্তিশালী করতে আজ সকাল ১০টায় বর্ধিত সভা করবে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। ঢাকা বিশ্বাবিদ্যালয় সংলগ্ন বাংলা একাডেমি ‘আব্দুল করিম সাহিত্য বিশারদ’ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়া আরো উপস্থিত থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম। স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে সভা সঞ্চালনা করবেন সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। গতকাল শুক্রবার স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।