ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চার দিনের সফরে পাবনায় রাষ্ট্রপতি

বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা গণসংবর্ধনা আজ

বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা গণসংবর্ধনা আজ

পাবনায় চার দিনের রাষ্ট্রীয় সফরের প্রথমদিন গতকাল পিতা-মাতার কবর জিয়ারত করলেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। বেলা ১টা ৪৫ মিনিটে পাবনা শহরের আরিফপুর কেন্দ্রীয় কবরস্থানে উপস্থিত হয়ে পিতা-মাতার কবর জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ এবং বিশেষ মোনাজাত করেন। এর আগে দুপুর ১টা ৩৫ মিনিটে পাবনা জেলা পরিষদের বঙ্গবন্ধু চত্বরের নাম ফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতির পুষ্পস্তবক অর্পণ করেন রাষ্ট্রপতি। এরপর বেলা ২টায় স্কয়ার গতকাল ঢাকা থেকে হেলিকপ্টারযোগে পাবনার শহীদ অ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়ামে দুপুর ১২টা ৮ মিনিটে এসে পৌঁছান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এ সময় ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, নাগরিক কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু, জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল, সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি ও পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান তাকে অভ্যর্থনা জানান। এরপর পাবনা সার্কিট হাউজে উপস্থিত হয়ে গার্ড অব অনার গ্রহণ করেন। পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

রাষ্ট্রপতির প্রটোকল অফিসার নবিরুল ইসলাম সাক্ষরিত সফরসূচির থেকে জানা গেছে, আজ মঙ্গলবার সকাল ১০টায় পাবনার বিসিক শিল্পনগরীতে স্কয়ার সাইন্স অ্যান্ড লাইফ প্ল্যান্ট উদ্বোধন করবেন রাষ্ট্রপতি। বেলা ১১টায় পাবনা প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন এবং বেলা ৩টায় সরকারি অ্যাডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনায় যোগ দেবেন। আগামীকাল বুধবার বেলা ১১টায় পাবনা ডায়াবেটিক সমিতি পরিদর্শন করবেন। বিকাল ৪টায় জেলা ও দায়রা জজ আদালতের জাদুঘর, বঙ্গবন্ধু কর্ণার, বঙ্গবন্ধু ম্যুরাল উদ্বোধন এবং আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করবেন। এছাড়া বিকালে ৫টায় শহরের বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন বিনোদন পার্ক পরিদর্শন করবেন।

রাষ্ট্রপতি ১৮ মে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় পাবনা সার্কিট হাউজে গার্ড অব অনার গ্রহণ শেষে ১১টা ৪০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে রওনা দিবেন। পাবনার পুলিশ সুপার (এসপি) আকবর আলী মুন্সী বলেন, মহামান্য রাষ্ট্রপতির পাবনা সফরকে কেন্দ্র করে সর্বস্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন এসব তথ্য নিশ্চিত করে বলেন, রাষ্ট্রপতির পাবনা সফর সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সফল করতে প্রশাসনের পক্ষ থেকে সবধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এদিকে দেশের ২২তম রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের আগমনকে ঘিরে পুরো পাবনাজুড়ে বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ। সর্বত্র ব্যানার-ফেস্টুন ও তোরণে ছেয়ে গেছে সড়ক-মহাসড়কগুলো। পুরনো ভবনগুলো নতুন রঙে রঙিন হয়ে উঠেছে। শহরের দালান, দোকান, বাগান আলোকসজ্জায় ভিন্ন চেহারা ধারণ করেছে। রাষ্ট্রপতির যাতায়াতের সড়ক ও পরিদর্শনের স্থানগুলো মেরামত, পরিষ্কার পরিচ্ছন্নতা, সৌন্দর্য বর্ধন করা হয়েছে। দলমত নির্বিশেষে সাধারণ মানুষের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত