ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

এক দফার নামে শেখ হাসিনাকে হত্যার হুমকি দিচ্ছে বিএনপি

আগারগাঁওয়ে আওয়ামী লীগের শান্তি সমাবেশে ওবায়দুল কাদের
এক দফার নামে শেখ হাসিনাকে হত্যার হুমকি দিচ্ছে বিএনপি

এক দফার নামে বিএনপি শেখ হাসিনাকে হত্যার হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল রাজধানীর আগারগাঁওয়ের বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সামনে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশ এসব কথা বলেন কাদের।

ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর এখন শেখ হাসিনা সরকারকে পতনের জন্য এক দফার ঘোষণা দেন। আর গত ১৯ মে রাজশাহীর পুঠিয়ায় দলটির জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ বলেছেন, ‘হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে’। আমরা অনেক শান্তি সমাবেশ করেছি। নেতাকর্মীদের বলব আর শান্তি সমাবেশ নয়, তাদের প্রতিরোধ করা হবে। নির্বাচন ঠেকাতে আসলে বাংলার জনগণকে নিয়ে প্রতিরোধ করা হবে। আওয়ামী লীগের এক দফা হলো বিএনপির সাম্প্রদায়িক রাজনীতিকে কবরস্থানে পাঠানো।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আন্দোলনের নামে ষড়যন্ত্র-চক্রান্ত করেছে বিএনপি। বিএনপির এই ষড়যন্ত্র মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে, অসাম্প্রদায়িক চেতনার বিরুদ্ধে, এটা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের বিরুদ্ধে। তাই সবাইকে সম্মিলিতভাবে বিএনপির এই অপচেষ্টা রুখে দিতে হবে। সে বিষয়ে আপনাদের সতর্ক করতে আমি দাঁড়িয়েছি। মির্জা ফখরুল ইসলামের ২৭ দফা থেকে ১০ দফা, এখন ১ দফা দাবি হয়েছে।

সেতুমন্ত্রী বলেন, ১৯ তারিখে শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে এখনো আবু সাইদ বাইরে আছেন। আমি জানি না কেন এখনো তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়নি?

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে সমাবেশে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি সাদেক খান প্রমুখ বক্তব্য রাখেন। সমাবেশ সঞ্চালনা করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত