চট্টগ্রামে ড. মো. মোজাম্মেল হক

ওসি প্রদীপের সম্পদের তথ্য চেয়ে সাত দেশে চিঠি পাঠানো হয়েছে

প্রকাশ : ২৩ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  চট্টগ্রাম ব্যুরো

দুর্নীতি দমন কমিশন (দুদক) কমিশনার (অনুসন্ধান) ড. মো. মোজাম্মেল হক খান বলেছেন, দুদক কোনো শ্রেণি-পেশার মানুষকে টার্গেট করে তদন্ত করে না। দুদক সব ধরনের এমনকি সাধারণ মানুষের অবৈধ উপার্জনের বিষয়েও তদন্ত করে থাকে। বরখাস্ত ওসি প্রদীপের সম্পদের তথ্য চেয়ে সাত দেশে চিঠি পাঠানো হয়েছে।

গতকাল সকালে চট্টগ্রাম বন্দরের শহীদ মো. ফজলুর রহমান মুন্সী অডিটরিয়াম চত্বরে দুদক আয়োজিত সততা সংঘের সমাবেশ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। ড. মো. মোজাম্মেল হক খান বলেন, ওসি প্রদীপের সম্পদের তথ্য চেয়ে সাতটি দেশে চিঠি পাঠানো হয়েছে। ওসি প্রদীপের মামলা চলমান রয়েছে। মামলার রায়ও হয়েছে। তার সম্পদের নিশানা খোঁজার জন্য বিভিন্ন দেশের সহযোগিতা দরকার হয়। সাতটি দেশে আমরা পত্রালাপ করেছি। সেটা বেশি দিন হয়নি, মাত্র এক মাস হয়েছে। আশা করছি শিগগিরই তার একটি জবাব আমরা পাব। এখনো কোনো উত্তর পাইনি আমরা।

উত্তর পাওয়ার সময় সম্পর্কে প্রশ্নের জবাবে তিনি বলেন, এটি সুনির্দিষ্ট করে বলা যাবে না। আমরা পত্র দিয়েছি। আশা করছি তারা এর জবাব দেবে। যদি বিলম্ব হয় তাহলে আমরা আবার তাগিদ দেব। কোনো ব্যক্তি যদি বিদেশে মানিলন্ডারিং করে থাকে, সেটি তদন্ত করা আমাদের নিয়মিত দায়িত্ব। অবৈধ উপার্জন করে দেশে রাখুক অথবা বিদেশে রাখুক- সেটা আমরা বের করে আনব।