প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতা

গ্রেপ্তারের খবর আদালতকে জানাল রাষ্ট্রপক্ষ

প্রকাশ : ২৬ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতা রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে গ্রেপ্তার করার বিষয় হাইকোর্টকে জানিয়েছে রাষ্ট্রপক্ষ।

বিচারপতি মো. কামারুল হোসেন মোলালা ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চকে গতকাল বিষয়টি অবহিত করা হয়। ডেপুটি এটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া চাঁদকে গ্রেপ্তারের বিষয়টি আদালতকে জানান। এ সময় আদালত বলেন, ফৌজদারি আইন যেভাবে চলে তার আসামির বিরুদ্ধে সেভাবেই মামলা চলবে।

গত ২২ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতা রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে গ্রেপ্তার করা হয়েছে কি না, জানতে চেয়েছিল হাইকোর্ট। একই সঙ্গে পুলিশের সর্বশেষ পদক্ষেপও জানতে চেয়েছিলেন আদালত। বিষয়টি নজরে আনার পর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। সেদিন বিষয়টি আদালতের নজরে আনেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি এটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতা বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে রাজশাহী নগরীর ভেড়িপাড়া এলাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার (আরএমপি) আনিসুর রহমান বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

বিভিন্ন দাবিতে গত ১৯ মে রাজশাহীতে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে দেয়া বক্তৃতায় ওই বিএনপি নেতা প্রধানমন্ত্রীকে ‘কবরস্থানে’ পাঠানোর হুমকি দেন। পরে তার বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এর প্রতিবাদে আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন দেশব্যাপী প্রতিবাদ কর্মসূচি পালন করে।