কিশোরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে পল্লীবিদ্যুৎ কর্মীর মৃত্যু

প্রকাশ : ০৩ জুন ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জের হোসেনপুরে পল্লীবিদ্যুতের ঝুঁকিপূর্ণ খোলা সঞ্চালন লাইনে কাজ করার সময় বিদ্যুৎস্পর্শে এক লাইনম্যান নিহত হয়েছেন। গতকাল সকাল ১০টার দিকে উপজেলা সদরে মডেল মসজিদে বিদ্যুৎ সংযোগের কাজ করতে গিয়ে প্রাণ হারান তিনি। এসময় তার লাশ বিদ্যুতের খুঁটির উপরেই ঝুলছিল। পরে, বিদ্যুৎ সংযোগ বন্ধ করার পর স্থানীয় ফায়ার সার্ভিস কর্মীরা তার লাশ নিচে নামিয়ে আনে। নিহত আব্দুল হাফিজ (২২) ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাঁচভাগ ইউনিয়নের শাকচূড়া গ্রামের ফরজুল মিয়ার ছেলে। খবর পেয়ে হাফিজের স্বজনরা ঘটনাস্থলে ছুটে আসেন। কিশোরগঞ্জ জেলা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার আবুজর গিফারী এসব তথ্য নিশ্চিত করেছেন।

পল্লীবিদ্যুতের হোসেনপুর অঞ্চলের ডিজিএম আবদুল্লাহ আল আমিন চৌধুরী বলেন, হোসেনপুর সদরের মডেল মসজিদে লাইন নেয়ার জন্য ঠিকাদার আমিনুল ইসলামের কর্মী লাইনম্যান আব্দুল হাফিজ ১১ কেভি লাইনে কাজ করতে গেলে এ দুর্ঘটনা ঘটে। লাইনটির তারে কোনো রাবারের কভার ছিল না। ঠিকাদার আগে জানালে বিদ্যুৎ সঞ্চালন বন্ধ রাখা হতো। তাহলে এ দুর্ঘটনা ঘটত না।

তবে ঠিকাদার আমিনুল ইসলাম বলেন, হোসেনপুর পল্লীবিদ্যুৎ অফিসে আমার কর্মী শহীদুল ইসলাম সঞ্চালন বন্ধ করার অনুরোধ জানালে অফিস থেকে সঞ্চালন বন্ধ করা হয়েছে বলে জানানো হয়। এরপরই লাইনে কাজ করতে গিয়ে হাফিজ মারা যান। মূলত পল্লীবিদ্যুৎ অফিসের লোকদের গাফিলতির কারণেই এ দুর্ঘটনাটি ঘটেছে।

পল্লীবিদ্যুৎ কিশোরগঞ্জ অঞ্চলের মহাব্যবস্থাপক প্রকৌশলী মো. জুলফিকার বলেন, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে একটি টিম পাঠানো হয়েছে। এ বিষয়ে তদন্ত হবে। পল্লী বিদ্যুতের কারও গাফিলতির কারণে এ দুর্ঘটনা ঘটলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। আব্দুল হাফিজের লাশ ময়নাতদন্ত করা হবে বলে জানিয়েছে পুলিশ।