ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

এবার স্কুলছাত্র অপহরণ করে ৩০ লাখ টাকার মুক্তিপণ দাবি

এবার স্কুলছাত্র অপহরণ করে ৩০ লাখ টাকার মুক্তিপণ দাবি

কক্সবাজারের টেকনাফে দ্বিতীয় শ্রেণিপড়ুয়া মোহাম্মদ হোছাইন সূর্য নামের একছাত্রকে অপহরণ করেছে দুর্বৃত্তরা। রোববার দুপুরে স্কুল ছুটির পর থেকে নিখোঁজ হয় ওই শিশু। পরে মোবাইল ফোনে ৩০ লাখ টাকা মুক্তিপণ দাবি করার পর জানা যায় এ শিশুকে স্কুল থেকে ফেরার সময় অপহরণ করা হয়। সূর্য টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র এবং ওই এলাকার সোলতান আহমেদের ছেলে।

সোলতান আহমেদ জানিয়েছেন, রোববার স্কুলে গিয়ে আর ফিরেনি তার ছেলে। তাকে আত্মীয়-স্বজনদের বাড়ি ও পরিচিতজনের বাড়িতে সন্ধানকালে রাতে দুর্বৃত্তরা মোবাইলে ফোন করে জানিয়েছে, তার ছেলেকে অপহরণ করা হয়েছে। ৩০ লাখ টাকা মুক্তিপণ না দিলে ছেলেকে জ্যান্ত পুড়িয়ে মারা হবে। বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীকে জানানো হয়েছে বলে জানান তিনি। টেকনাফ থানার ওসি মো. আব্দুল হালিম বলেন, রোববার রাতে জিডি করা হয়েছে। এব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। টেকনাফে গেল আট মাসে টেকনাফে ৭০ জন ব্যক্তি অপহরণের ঘটনা ঘটে। গত ২৮ এপ্রিল পাত্রী দেখতে গিয়ে অপহরণের শিকার হন কক্সবাজার চৌফলদন্ডী উত্তরপাড়ার মোহাম্মদ আলমের ছেলে জমির হোসেন রুবেল, তার দুই বন্ধু ঈদগাঁও উপজেলার জালালাবাদ সওদাগরপাড়া এলাকার মোহাম্মদ ইউছুপ ও কক্সবাজার শহরের নুনিয়াছড়া এলাকার ইমরান। ২৪ মে টেকনাফ পাহাড়ী এলাকায় অভিযান চালিয়ে ৩টি লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় দায়ের করা মামলায় ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। যারা এখন পুলিশের রিমান্ডে রয়েছে।

এরই মধ্যে গত শুক্রবার লেদা রোহিঙ্গা ক্যাম্প থেকে পাঁচজনকে অপহরণ করা হয়। গত শনিবার রাতে এক যুবকের হাতের কবজি কেটে বিচ্ছিন্ন করে ফেলে ওই হাতসহ তাকে ফেরত পাঠায়। অপর ৪ জনের কাছে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে আসছে অপহরণকারীরা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত