ঢাকা ১৩ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ইসি সেজে প্রতারণা

মূল হোতা গিয়াস উদ্দিন আটক

মূল হোতা গিয়াস উদ্দিন আটক

রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে নির্বাচন কমিশনার সেজে এক কাউন্সিলর প্রার্থীর সঙ্গে প্রতারণা করার অভিযোগে চক্রের মূল হোতা গিয়াস উদ্দিনকে আটক করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। আটককৃত ব্যক্তি কক্সবাজার জেলার মহেশখালী থানার পুটিবিলা

গ্রামের কবির আহাম্মদের ছেলে। গতকাল দুপুরে আরএমপি সদর দপ্তর কনফারেন্স রুমে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. আনিসুর রহমান এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।

ঘটনা সূত্রে জানা যায়, নগরীর বোয়ালিয়া থানার রামচন্দ্রপুর খরবোনার বেলু শেখের ছেলে মোঃ. আরমান আলী রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন-২০২৩-এর ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী। গত বৃহস্পতিবার সকাল ৭টা ৯ মিনিটে প্রতারক গিয়াস উদ্দিন কাউন্সিলর পদপ্রার্থী আরমান আলীর সঙ্গে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার (অব.) মো. আহসান হাবিব খানের পরিচয় দিয়ে নির্বাচন-সংক্রান্তে নানান কথাবার্তা বলেন। এরপর ওই প্রতারক আবার সকাল ৮টা ২৫ মিনিটে আরমান আলীকে মোবাইলে ফোন করে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আওয়ালের সঙ্গে কথা বলতে বলেন।

প্রতারক ওই কাউন্সিলর পদপ্রার্থীর নিকট টাকা দাবি করেন এবং তাদের সাথে যোগাযোগ না করলে রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে ফলাফল তার বিরুদ্ধে যাবে- মর্মে হুমকি প্রদান করে। পরে প্রতারক ওইদিন আবার সকাল ৮টা ২৯ মিনিটে ও ১১টা ১৩ মিনিটে কাউন্সিলর পদপার্থী মো. আরমান আলীর মোবাইল ফোনে কল দেয়। তখন আরমান আলী প্রতারণার বিষয়টি বুঝতে পেরে প্রতারকের ফোন রিসিভ করেননি। কাউন্সিলর পদপার্থী মো. আরমান আলী ও উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার, রাজশাহী মো. গোলাম মোস্তফার এমন অভিযোগে পরিপ্রেক্ষিতে ঘটনার দিনই এ সংক্রান্তে বোয়ালিয়া মডেল থানায় দুইটি সাধারণ ডায়েরি লিপিবদ্ধ করা হয়। নির্বাচন কমিশনার সেজে প্রতারণার এ ঘটনাটি প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার মাধ্যমে সারাদেশে তোলপাড় সৃষ্টি হয়। ওই ঘটনার পরিপ্রেক্ষিতে আরএমপি’র পুলিশ কমিশনার মো. আনিসুর রহমানের নির্দেশে অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) বিজয় বসাকের নেতৃত্বে এবং আরএমপি’র সাইবার ক্রাইমের সহযোগিতায় ডিবি’র একটি চৌকষ টিম সংঘবদ্ধ প্রতারক চক্রকে গ্রেপ্তারে দেশের বিভিন্ন প্রান্তে অভিযান শুরু করেন। এ দিকে পুলিশের গ্রেপ্তার এড়াতে প্রতারক গিয়াস উদ্দিন একের পর এক তার অবস্থান পরিবর্তন করতে থাকে। অবশেষে আরএমপি’র ডিবি পুলিশের ওই টিম গোপন সংবাদেরভিত্তিতে ঢাকার শেখের টেক এলাকায় অভিযান পরিচালনা করে সংঘবদ্ধচক্রের মূল হোতা গিয়াস উদ্দিনকে গ্রেপ্তার করে শুক্রবার রাত ১০টায় রাজশাহীতে নিয়ে আসে।

উল্লেখ্য, গ্রেপ্তারকৃত মো. গিয়াস উদ্দিনের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় প্রতারণাসহ অন্যান্য আইনে তিনটি মামলা রয়েছে। এ প্রতারণার দায়ে গ্রেপ্তারকৃত আসামির বিরুদ্ধে বোয়ালিয়া মডেল থানায় একটি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। গ্রেপ্তারকৃত আসামির সহযোগীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত