প্রতিবন্ধী ছাত্রী ধর্ষণ

মামলার প্রধান আসামি গ্রেপ্তার

প্রকাশ : ১৮ জুন ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

কক্সবাজার সদর উপজেলা তৃতীয় শ্রেণিতে পড়ুয়া প্রতিবন্ধী ছাত্রীকে ধর্ষণ মামলার প্রধান আসামি আমান উল্লাহকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গতকাল শনিবার দুপুর ১২টায় কক্সবাজার বাস টার্মিনাল এলাকা থেকে এ আসামিকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ এর সিনিয়র সহাকরী পরিচালক অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী।

গ্রেপ্তারকৃত আমান উল্লাহ মহেশখালী উপজেলার কালাগাজী পাড়া এলাকার লাল মোহাম্মদের ছেলে। সহকারী পরিচালক মো. আবু সালাম চৌধুরী জানান, গেল ৭ জুন কক্সবাজার সদর থানার মুহুরীপাড়ায় শারীরিক প্রতিবন্ধী এক ছাত্রীকে দোকান থেকে সিগারেট কিনে এনে দেয়ার কথা বলে মুখ চেপে ধরে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণের ঘটনায় আমান উল্লাহর বিরুদ্ধে মামলা করা ভুক্তভোগী পরিবার।

ঘটনার পর থেকে ধর্ষক আমান উল্লাহ গ্রেপ্তার এড়ানোর জন্য আত্মগোপনে চলে যায়। পরে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে গতকাল সকালে তাকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আমান উল্লাহ ভিকটিমকে ধর্ষণের বিষয়টি স্বীকার করে।

তার নামে মহেশখালী থানায় পুলিশ হত্যা মামলাসহ দুইটি হত্যা মামলা রয়েছে। এছাড়া তিনি মহেশখালীতে বিভিন্ন ডাকাত বাহিনী ও অস্ত্র ব্যবসায়ীদের সাথে সংযুক্ত রয়েছে বলে জানা যায়। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে জানিয়েছেন র‌্যাবের এই কর্মকর্তা।