ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বঙ্গবাজারে পুলিশের ওপর হামলা মামলার প্রতিবেদন ২৫ জুলাই

বঙ্গবাজারে পুলিশের ওপর হামলা মামলার প্রতিবেদন ২৫ জুলাই

বঙ্গবাজারে আগুন নেভানোর সময় পুলিশের ওপর হামলা ও কাজে বাধা দেয়ার অভিযোগে দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৫ জুলাই দিন ধার্য করেছেন আদালত।

গতকাল এ মামলার প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তবে মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল করেননি। সে কারণে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শান্ত ইসলাম মল্লিক প্রতিবেদন দাখিলের জন্য নতুন এই দিন ধার্য করেন। এর আগে ৬ এপ্রিল বংশাল থানার এসআই ইস্রাফিল হাওলাদার বাদী হয়ে অজ্ঞাত ২৫০ থেকে ৩০০ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়, গত ৪ এপ্রিল বঙ্গবাজার হকার্স মার্কেটে আগুন লেগেছে। আগুন নেভানোর জন্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরসহ অন্যান্য ফায়ার সার্ভিসের অনেক ইউনিট এ মার্কেটের আগুন নিয়ন্ত্রণের জন্য চেষ্টা চালায়। এক পর্যায়ে বঙ্গবাজার হকার্স মার্কেটে লাগা আগুন আশপাশের মার্কেটসহ পুলিশ হেডকোয়ার্টার্সের এনেক্স ভবনেও ছড়িয়ে পড়ে। আগুনের ভয়াবহতা এমন ছিল যে, প্রচুর প্রচেষ্টা সত্ত্বেও ফায়ার সার্ভিস পুরোপুরি আগুন নিয়ন্ত্রণ করতে পারছিল না। অধিকাংশ দোকানপাট পুড়ে যাওয়ায় অজ্ঞাতনামা ২৫০ থেকে ৩০০ জন দুষ্কৃতকারী মারাত্মক দেশীয় অস্ত্রশস্ত্রসহ বেআইনিভাবে বঙ্গবাজার হকার্স মার্কেটের বিপরীত পার্শ্বে থাকা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে হঠাৎ করেই ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। তারা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের সরকারি সম্পত্তির ক্ষয়ক্ষতিসহ ধ্বংসাত্মক কাজে লিপ্ত হয়।

এ সময় ঘটনাস্থলে থাকা এডিসির (চকবাজার জোন) নেতৃত্বে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হয়। বাদী ও তার সহযোগীরা সরকারি সম্পত্তি রক্ষার্থে দৃষ্কৃতকারীদের প্রতিহত করার চেষ্টা করলে আসামিরা সরকারি কাজে বাধা দেয় ও কর্তব্যরত পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করে, লোহার রড ও লাটিসোটা দিয়ে এলোপাতাড়িভাবে আঘাত করে বাদীকে গুরুতর আহত এবং ঘটনাস্থলে উপস্থিত থাকা এসআই নিরস্ত্র মো. রুবেল খানকে জখম করে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত