ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কুষ্টিয়ার দৌলতপুরে মুক্তিযোদ্ধার সন্তানকে কুপিয়ে হত্যা

কুষ্টিয়ার দৌলতপুরে মুক্তিযোদ্ধার সন্তানকে কুপিয়ে হত্যা

পূর্ব শত্রুতার জের ধরে কুষ্টিয়ার দৌলতপুরে বীর মুক্তিযোদ্ধার সন্তান বেল্টু ইসলাম ওরফে বাটুল (৩৫) নামে এক যুবককে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। বুধবার রাত ৮টার দিকে উপজেলার মথুরাপুর ইউনিয়নের বাগোয়ান শেখপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত বাটুল বাগেয়ান গ্রামের বীর মুক্তিযোদ্ধা কামাল হোসেন ওরফে ঝন্টুর ছেলে এবং স্থানীয় আওয়ামী লীগের একজন কর্মী ছিলেন। এ নিয়ে এক সপ্তাহে দৌলতপুর উপজেলায় তিনজনকে কুপিয়ে হত্যার ঘটনা ঘটল। এসব হত্যাকাণ্ডের ঘটনায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সাধারণ মানুষের মধ্যে উদ্বেগ বাড়ছে। পুলিশ ও এলাকাবাসী জানায়, স্থানীয় নেতৃত্ব নিয়ে বাটুলের সঙ্গে একই গ্রামের হাসিব মেম্বার ও তাদের পরিবারের সঙ্গে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। গত বুধবার সন্ধ্যায় বাটুল বাড়ি থেকে বাজারে যাচ্ছিলেন। এসময় বাটুলের উপস্থিতি টের পেয়ে হাসিব মেম্বারের ভাই মোস্তাক ধারালো হাসুয়া দিয়ে তাকে কুপিয়ে গুরুতর আহত করেন। স্থানীয়রা মুমূর্ষু অবস্থায় বাটুলকে উদ্ধার করে দৌলতপুর হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বাগেয়ান গ্রামের মাসুদ বলেন, স্থানীয় নেতৃত্ব নিয়েই মূলত তাদের মধ্যে দীর্ঘদিনের বিরোধ চলছিল।

গত ইউপি নির্বাচনে মেম্বার পদে বেল্টু, মোস্তাকের ভাই হাসিবের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হয়েছিলেন। নির্বাচনের পর থেকেই মূলত তাদের মধ্যে বিরোধ প্রকট আকার ধারণ করে। এ নিয়ে দুইপক্ষের লোকজনের মধ্যে একাধিকবার সংঘর্ষ ও মামলা হয়েছে।

দৌলতপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাক্কির আহমেদ বলেন, নিহত বেল্টুর বাবা একজন বীর মুক্তিযোদ্ধা। তিনি আওয়ামী লীগের সক্রিয় কর্মী ছিলেন। দৌলতপুর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক বলেন, নিহতের শরীরের কয়েক জায়গায় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করা হয়। যে কারণে অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান বলেন, বেল্টুর সঙ্গে দীর্ঘদিন ধরে প্রতিপক্ষের বিরোধ চলছিল। খবর পেয়েই পুলিশ ঘটনাস্থলে গিয়ে তদন্ত শুরু করেছে। এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত