ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ওলামা লীগ ‘বিতর্ক’

গোলাপকে দায়ী করছে একাংশ

গোলাপকে দায়ী করছে একাংশ

সদ্য ঘোষিত ওলামা লীগের কমিটি ‘বিতর্ক’র পেছনে আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ দায়ী বলে অভিযোগ করেছেন সংগঠনটির পদ প্রত্যাখ্যান করা নেতারা।

গতকাল জাতীয় প্রেসক্লাবে ফেইসবুকে প্রকাশিত ওলামা লীগের কমিটি বাতিলের দাবিতে আয়োজিত সংবাদ সম্মেলনে সংগঠনের নেতারা এ অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ওলামা লীগের কেন্দ্রীয় নেতা মুফতী মাসুম বিল্লাহ নাফিয়ী বলেন, ওলামা লীগের সম্মেলনের প্রধান সমন্বয়ক ছিলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ। রাতের আঁধারে ফেইসবুকে প্রকাশিত ওলামা লীগের আংশিক কমিটি জামায়াত-বিএনপির খেলাঘর। জামায়াত-বিএনপির এজেন্ডা বাস্তবায়নের মোর্চায় পরিণত হয়েছে নতুন কমিটি। এই কমিটি গঠনের পিছনে ছিলেন ড. আব্দুস সোবহান গোলাপ। এছাড়াও দলের বিভিন্ন পর্যায়ে নেতারা ওলামা লীগের কমিটি গঠন নিয়ে অনৈতিক তৎপরতার সঙ্গে জড়িত ছিলেন। তারা অর্থের লোভে জামায়াত-বিএনপির অপকৌশলে পা দিয়েছেন। তদন্ত করে তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেয়া প্রয়োজন। তিনি আরো বলেন, আওয়ামী লীগ দাপ্তরিকভাবে এই কমিটি প্রকাশ করেনি। কমিটি গঠনের ক্ষেত্রে ওলামা লীগের গঠনতন্ত্রের অনুকরণ করা হয়নি। কমিটির শীর্ষপদে ওলামা লীগের মূলধারার কেউ নেই। ওলামা লীগের কমিটিতে যেসব মুখ রয়েছে তারা কারা? তাদের অতীত রাজনৈতিক পরিচয়ই বা কি, তাও অজানা। সংগঠনের গঠনতন্ত্রের বাইরে গিয়ে সাবেক ছাত্রনেতা সাগর আহমদ শাহীনকে কার্যকরী সভাপতি পদ দিয়ে পুরো কমিটি জায়েজ করার অপকৌশল নেওয়া হয়েছে। সুতরাং সভাপতি সাধারণ সম্পাদকসহ যারা কমিটিতে রয়েছে গোয়েন্দা সংস্থা দিয়ে তাদের বিষয়ে তদন্ত করা হোক। এছাড়াও এরইমধ্যে ওলামা লীগের সম্পাদক আমিনুল হকের নারী নিয়ে একটি আপত্তিকর ভিডিও গণমাধ্যমে ভাইরাল হয়েছে। এই ভিডিও দেখে আমরা লজ্জিত হয়েছি। লিখিত বক্তব্যে কয়েকটি দাবিও তুলে ধরেন মুফতি মাসুম বিল্লাহ নাফিয়ী। দাবির মধ্যে রয়েছে, ফেইসবুকে প্রকাশিত ওলামা লীগের কমিটি বাতিল করা, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির ৫ সদস্যবিশিষ্ট একটি সার্চ কমিটি গঠন, সার্চ কমিটির মাধ্যমে ত্যাগী নেতাকর্র্মীদের মধ্য থেকে যাচাই-বাছাই করে ওলামা লীগের সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচন এবং অবিলম্বে নবীন-প্রবীণের সমন্বয় ১০১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন। ওলামা লীগের নেতাদের অভিযোগের বিষয়ে ড. আব্দুস সোবহানকে ফোন দিলেও তিনি রিসিভ করেননি। ওলামা লীগের সাবেক সাধারণ সম্পাদক মাওলানা কাজী আবুল হাসান শেখ শরীয়তপুরীর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন হাফেজ মাওলানা আনোয়ার হোসেন জুয়েল, মাওলানা আনোয়ার শাহ, কারী মাওলানা আসাদুজ্জামান, হাজী হাবিবুল্লাহ রূপগঞ্জি, হাফেজ মাওলানা আখতার হোসাইন ফারুকী, মুফতি হাসানুজ্জামান চিশতী, হাফেজ মাওলানা সুলাইমান প্রমুখ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত