ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঈদ উৎসবে চাঙা নির্বাচনি প্রচার

ভোটারদের কাছে টানছেন নৌকার সম্ভাব্য প্রার্থীরা
ঈদ উৎসবে চাঙা নির্বাচনি প্রচার

ঈদ উৎসব রূপ নিয়েছে নির্বাচনি আবহে। ঈদপর্ব মিটে গেলেই নির্বাচনি কর্মযজ্ঞ শুরু হবে দেশের রাজনৈতিক অঙ্গনে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে এটাই শেষ ঈদ। সাধারণ মানুষের সঙ্গে ঈদ করতে নিজ নিজ এলাকায় ছুটছেন আওয়ামী লীগের নেতারা। কোরবানির ঈদে এবার চাঙা হয়ে উঠছে নির্বাচনি প্রচারও। সরকারের উন্নয়ন প্রচারের মধ্যদিয়ে জনসংযোগ করবেন নেতারা।

জানা গেছে, ক্ষমতাসীন আওয়ামী লীগের অধিকাংশ এমপি-মন্ত্রী নিজের এলাকায় ঈদ করতে যাচ্ছেন। এছাড়া পবিত্র হজব্রত পালন করতে মক্কায় অবস্থান করছেন এমপিদের কয়েকজন। ঈদে দলের মনোনয়নপ্রত্যাশী নবীন নেতারাও গণসংযোগের কাজটাও চালাচ্ছেন সমানতালে। সম্ভাব্য প্রার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে তৃণমূলের ঈদ রাজনীতি।

মন্ত্রী-এমপি ও মনোনয়ন প্রত্যাশীরা দলীয় কর্মী ও সাধারণ ভোটারদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করছেন। ঈদ কার্ড, এসএমএস পাঠিয়ে এবং সোশ্যাল মিডিয়া, ব্যানার-পোস্টারের মাধ্যমের নিজেদের উপস্থিতি জানান দিচ্ছেন। আওয়ামী লীগ সরকারের বর্তমান মেয়াদে এটাই শেষ ঈদ। ধর্মীয় এ উৎসব কেন্দ্র করে জনগণের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়ে তোলার সুযোগ নিচ্ছেন ক্ষমতাসীন দলটির নেতাকর্মীরা। এবার নির্বাচনি আমেজে ঈদ কাটাবেন আওয়ামী লীগের নেতারা।

দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবারও ঈদ করবেন ঢাকায় সরকারি বাসভবন গণভবনে। এবার ঈদের দিন তিনি বিচারপতি, মন্ত্রিপরিষদ সদস্য, সিনিয়র নেতা, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধানরা, দলের নেতাকর্মী, বিদেশি কূটনীতিক ও পেশাজীবীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সচিব হাসান জাহিদ তুষার।

এদিকে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঈদ করবেন ঢাকায়। ঈদের একদিন পর নিজ নির্বাচনি এলাকায় যাবেন তিনি। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা মতিয়া চৌধুরীও ঈদ করবেন ঢাকায়।

আওয়ামী লীগের সিনিয়র নেতাদের মধ্যে দলটির উপদেষ্টা পরিষদ সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু রাজধানীর ইস্কাটনের বাসায় ঈদুল আজহা উদযাপন করবেন। তবে এরই মধ্যে নিজ এলাকা ঝালকাঠিতে গিয়ে ঘুরে এসেছেন। সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ঈদ করবেন নির্বাচনি এলাকা টাঙ্গাইলে। সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান ও জাহাঙ্গীর কবির নানকও ঈদ করবেন ঢাকায়। সভাপতিমণ্ডলীর আরেক সদস্য আব্দুর রহমান ঈদ করবেন নিজ এলাকা ফরিদপুরে।

যুগ্ম সাধারণ সম্পাদকদের মধ্যে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ ঈদ করবেন নিজ নির্বাচনি এলাকা চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পদুয়া ইউনিয়নের সুখবিলাস গ্রামে। যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম গ্রামের বাড়ি মাদারীপুরে ঈদ করবেন। সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন ঈদ করবেন ঢাকায়। আরেক সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী ঈদের সময় চাঁদপুর অবস্থান করবেন।

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর নিজ নির্বাচনি এলাকা তিতাসে ঈদ করবেন। দলটির ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন নিজ নির্বাচনি একালায় নেতাকর্মীদের সঙ্গে ঈদ করবেন। উপ-দপ্তর সম্পাদক সায়েম খান ঈদে ঢাকায় থাকছেন। এবার ঈদে নেতাকর্মীদের পাশাপাশি অসহায়, দুস্থ এবং গরিবদের সাহায্য করার নিদের্শনা রয়েছে। একই সঙ্গে সরকারের উন্নয়নের চিত্র জনগণের মাঝে তুলে ধরতে বলা হয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত