বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

কোটালীপাড়ায় চাইলেন নৌকায় ভোট

প্রকাশ : ০২ জুলাই ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বিকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন তিনি। এ সময় তিনি বিশেষ মোনাজাতে অংশ নেন। মোনাজাতে তিনি ১৯৭৫ সালের ১৫ আগস্টের হত্যাকাণ্ডের শিকার অন্যান্য শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন। এর আগে সড়কপথে পদ্মা সেতু পার হয়ে গতকাল সকাল ১১টা ২৭ মিনিটে গোপালগঞ্জের কোটালীপাড়ায় পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু কন্যার আগমন উপলক্ষ্যে সর্বত্র আনন্দঘন পরিবেশ সৃষ্টি হয়। কোটালীপাড়ায় পৌঁছে প্রধানমন্ত্রী উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, স্থানীয় জনপ্রতিনিধি ও সাধারণ জনগণের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

এ সময় নৌকায় ভোট চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ দেশের স্বাধীনতা এনেছে, দেশের অর্থনৈতিক মুক্তি, আর্থ-সামাজিক উন্নয়ন এবং দেশবাসীর জন্য খাদ্য, বস্ত্র ও বাসস্থানের ব্যবস্থা করেছে। তাই আগামী সাধারণ নির্বাচনে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান তিনি। আওয়ামী লীগ ক্ষমতায় এলে সাধারণ মানুষের ভাগ্য বদলে যায় উল্লেখ করে বঙ্গবন্ধুকন্যা গত সাড়ে ১৪ বছরে দেশের সার্বিক উন্নয়ন নিশ্চিত করতে তার সরকারের প্রচেষ্টা সংক্ষেপে তুলে ধরেন। একই সঙ্গে এসব উন্নয়ন যারা দেখতে পায় না, তাদের কঠোর সমালোচনা করে তিনি তাদের উদ্দেশে বলেন, তারা এ উন্নয়নের সুফল কিন্তু ঠিকই ভোগ করছেন।

প্রধানমন্ত্রী বলেন, যারা আওয়ামী লীগকে কখনো ক্ষমতায় দেখতে চায় না এবং দেশের উনয়নও দেখতে পায় না, তাদের ব্যাপারে আমার কিছুই বলার নেই। যারা দেশের উনয়ন চায় না, তাদের চ্যালেঞ্জ করে প্রধানমন্ত্রী বলেন, তিনি অবশ্যই দেশের এ উন্নয়ন অব্যাহত রাখবেন।

শেখ হাসিনা বলেন, আমি নিজের বাবা-মা ও ভাই হারিয়েছি। আপনারাই (কোটালীপাড়ার মানুষ) আমার আপনজন। আপনারা সবসময় আমার জন্য কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, আমি নিজের আত্মীয়-স্বজন ও অন্যদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় না করেই কোটালীপাড়ার মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে গোপালগঞ্জে এসেছি। পরে কোটালীপাড়ায় নবনির্মিত উপজেলা আওয়ামী লীগ কার্যালয় উদ্বোধন করেন তিনি। এরপর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে নিম বকুল এবং আম গাছের চারা রোপণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রী পিতৃভূমি টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা করেন। রাতে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় নিজ বাড়িতে অবস্থান করার কথা।

আজ সকাল ৯টায় তিনি টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের কার্যালয় প্রাঙ্গণে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, স্থানীয় জনপ্রতিনিধি ও সাধারণ জনগণের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। এরপরে দুপুর ১২ থেকে ১টা পর্যন্ত মধ্যাহ্ন বিরতি দেবেন। পরে সড়ক পথেই ঢাকার উদ্দেশে যাত্রা করে বিকাল ৪টায় ঢাকায় তার বাসভবন গণভবনে পৌঁছানোর কথা রয়েছে।