ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঢাকা-১৭ উপনির্বাচন

ভোট সুষ্ঠু না হলে পদত্যাগের ঘোষণা ডিএমপি কমিশনারের

ভোট সুষ্ঠু না হলে পদত্যাগের ঘোষণা ডিএমপি কমিশনারের

আগামী ১৭ জুলাই ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে পুলিশকে নিরপেক্ষ থাকার নিশ্চয়তা দিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। ভোট শতভাগ সুষ্ঠু না হলে নাকে খত দিয়ে পদত্যাগের ঘোষণা দিয়ে আসন্ন এই উপনির্বাচন শতভাগ সুষ্ঠু হওয়ার গ্যারান্টিও দিয়েছেন তিনি। খন্দকার গোলাম ফারুক বলেছেন- আমাদের নিরপেক্ষতা প্রমাণের জায়গা শতভাগ থাকবে। কারা বিশ্বাস করে না? আমি শতভাগ গ্যারান্টি দিলাম। ১৭ জুলাইয়ের নির্বাচন দেখেন, আমাদের নিরপেক্ষতা প্রমাণ পান কি না। যদি নিরপেক্ষতা না পান তখন বলবেন... আমি ডিএমপি কমিশনার হিসেবে নাকে খত দিয়ে চলে যাব।

গতকাল মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আইনশৃঙ্খলা বিষয়ক সভা শেষে বেলা ১১টার দিকে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার একথা বলেন। এর আগে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা বিষয়ক সভায় অন্যান্য নির্বাচন কমিশনার ও ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভা শেষে ডিএমপি কমিশনার সাংবাদিকদের জানান, ঢাকা-১৭ উপনির্বাচন নিয়ে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী সুষ্ঠু ভোটে যা যা করণীয় সব ব্যবস্থা নেবে আইনশৃঙ্খলা বাহিনী। তিনি বলেন- আমরা আইনশৃঙ্খলার বিষয়টি দেখি। সব এলাকার জন্য সমান গুরুত্ব দেয়া হবে। আমরা বিবেচনা করব কোথায় ঝুঁকি বেশি ও কোথায় ঝুঁকি কম। সে হিসেবে ফোর্স মোতায়েন কোথাও কম-বেশি হবে। ঢাকায় উপনির্বাচন নিয়ে কমিশন যে নির্দেশনা দিয়েছে, সুষ্ঠু ভোটে যা যা করণীয় সব ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, ডিএমপির সক্ষমতা রয়েছে। ঢাকার উপনির্বাচনে মোতায়েনের জন্য আমাদের যথেষ্ট ফোর্স রয়েছে। নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় আমাদের যথেষ্ট সক্ষমতা রয়েছে। ইসির চাহিদা মোতাবেক অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে যা যা করণীয় সব ব্যবস্থা নেবে আইনশৃঙ্খলা বাহিনী। ইসি যে ধরনের সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচন করতে চাচ্ছে সে ধরনের সহযোগিতা পুলিশের তরফ থেকে সবসময় থাকবে। তিনি আরো বলেন, ভোট কেমন হবে তা নির্ভর করে জনগণ ও প্রিজাইডিং অফিসারের ওপর। আমাদের কাজ হলো কেন্দ্রের পুরো আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা। যাতে ভোটাররা নির্বিঘ্নে ভোট দিতে পারেন। নিরপেক্ষতা প্রমাণে পুলিশের শতভাগ উদ্যোগ থাকবে বলে জানান ডিএমপি কমিশনার।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত