ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আইসিসির আইনজীবী

আন্তর্জাতিক ন্যায়বিচারকে সহায়তার ক্ষেত্রে শেখ হাসিনা অন্যতম দৃষ্টান্ত

আন্তর্জাতিক ন্যায়বিচারকে সহায়তার ক্ষেত্রে শেখ হাসিনা অন্যতম দৃষ্টান্ত

বাংলাদেশে চার দিনের সফর শেষে ইন্টারন্যাশনাল ক্রিমিনাল কোর্টের (আইসিসি) কৌঁসুলি করিম এএ খান বলেছেন, আন্তর্জাতিক ন্যায়বিচার প্রতিষ্ঠায় সহায়তা করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া বাংলাদেশ ন্যায়বিচারের পতাকা আঁকড়ে ধরার কারণে রোহিঙ্গাদের ওপর নির্যাতন নিয়ে তদন্ত করতে পারছে আইসিসি। গত শুক্রবার রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে নিজের সফর বিষয়ে আলোচনার সময় একথা বলেন তিনি।

এই সফর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করেন তিনি। এছাড়া রোহিঙ্গা ক্যাম্পও পরিদর্শন করেছেন করিম। এটি বাংলাদেশে তার দ্বিতীয় সফর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকটি অত্যন্ত ভালো হয়েছে জানিয়ে করিম খান বলেন, আমার মনে হয় আন্তর্জাতিক ন্যায়বিচারকে সহায়তা করার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি উদাহরণ। তার নেতৃত্বের কারণে রোহিঙ্গারা এখানে আশ্রয় পেয়েছে, আন্তর্জাতিক আইন সহায়তা পেয়েছে এবং আমার অফিস ও আইসিসিকে বাংলাদেশ অনেক সহায়তা করেছে।

ন্যায়বিচারের বীজ বাংলাদেশ থেকে এসেছে এবং এটি কোনো রাজনৈতিক বিষয় নয়। এজন্য প্রতিটি বাংলাদেশির গর্ব করা উচিত বলে তিনি মন্তব্য করেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত