ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চীনে ছুরিকাঘাতে শিশুসহ নিহত ছয়

যুবক আটক
চীনে ছুরিকাঘাতে শিশুসহ নিহত ছয়

চীনের একটি কিন্ডারগার্টেন স্কুলে ছুরিকাঘাতে ছয়জন নিহত হয়েছে। এর মধ্যে তিনজনই শিশু। দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় গুয়াংডং প্রদেশে ওই হামলার ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, এ ঘটনায় ২৫ বছর বয়সি এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। তার নাম উ বলে জানানো হয়। তিনি লিয়ানজিয়াং শহরের বাসিন্দা। খবর বিবিসির।

খবরে জানানো হয়, ছুরিকাঘাতে এক শিক্ষক এবং দুইজন অভিভাবক নিহত হয়েছেন। এছাড়া বাকি তিনজন ওই স্কুলের শিক্ষার্থী। স্থানীয় এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেন। হামলায় আরো একজন আহত হয়েছে। স্থানীয় সময় গতকাল সোমবার সকাল ৭টা ৪০ মিনিটে ওই হামলার ঘটনা ঘটেছে। হামলার পর ৮টার দিকে একজনকে গ্রেপ্তার করা হয়। পুলিশ এ ঘটনাকে ‘ইচ্ছাকৃত হামলা’ বলে অভিহিত করেছে।

ওই কিন্ডারগার্টেনের কাছাকাছি অবস্থিত একটি স্টোরের মালিক বিবিসিকে জানান, চারপাশের এলাকা সিল করে দেয়া হয়েছে। ওই হামলার ঘটনা নিয়ে চীনের সামাজিক মাধ্যমে বেশ আলোচনা হচ্ছে। অনেক ব্যবহারকারীই জানিয়েছেন যে, তারা এ ঘটনায় হতবাক হয়ে গেছেন।

চীনে সহিংস অপরাধের ঘটনা খুবই বিরল। তবে গত কয়েক বছরে দেশটিতে ছুরি নিয়ে হামলার ঘটনা বেড়ে গেছে। এর মধ্যে বেশিরভাগই স্কুলে।

গত বছরের আগস্টে দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় জিয়াংঝি প্রদেশের একটি কিন্ডারগার্টেনে হামলার ঘটনায় তিনজন নিহত এবং আরো ছয়জন আহত হয়।

তার আগে ২০২১ সালের এপ্রিলে গুয়ানঝি ঝুয়াংয়ের বেইলিউ শহরে এলোপাতাড়ি ছুরিকাঘাতে দুই শিশু নিহত এবং আরো ১৬ জন আহত হয়। অপরদিকে ২০১৮ সালের অক্টোবরে দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলের একটি কিন্ডারগার্টেনে ছুরি নিয়ে হামলার ঘটনায় ১৪ শিশু আহত হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত