ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে ইইউ প্রতিনিধি দল

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে ইইউ প্রতিনিধি দল

কক্সবাজারের উখিয়া শরণার্থী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছে ইউরোপিয়ান ইউনিয়নের চার সদস্যের একটি প্রতিনিধি দল। গতকাল বুধবার বেলা পৌনে ১১ থেকে বিকাল ৪টা পর্যন্ত ইউরোপিয়ান ইউনিয়ন কার্যালয়ের মন্ত্রী কাউন্সিলর মাউরিজিও সিয়ানের নেতৃত্বে চার সদস্যবিশিষ্ট একটি প্রতিনিধি দল উখিয়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন। প্রতিনিধি দলের সদস্যরা হলেন বাংলাদেশের টিম লিডার এনরিকো লারেনজন, ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল বাংলাদেশের প্রোগ্রাম অফিসার ইসাবেলা ফেরারি, ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল বাংলাদেশের সহযোগিতা ও যোগাযোগ সমন্বয়কারী সারা ফরসেকা সিলভা। প্রতিনিধি দল গতকাল বেলা পৌনে ১১টায় ৮ নম্বর ক্যাম্পের ওয়েস্টর মেইন বি ব্লকের আই ১৪ সাব ব্লকে ইউনিসেফ পরিচালিত ওয়াটার সাপ্লাই পয়েন্ট পরিদর্শন ও কক্সবাজর ইউনিসেফ অফিসের প্রতিনিধি সাজেদা বেগম ওয়াটার সাপ্লাইবিষয়ক ব্রিফিং প্রদান করে। পরে এফ ব্লকের এ ৬৫ সাব ব্লকে ইউনিসেফ পরিচালিত বর্জ্য অপসারণ ব্যবস্থাপনা এবং ৪৭ এ সাব ব্লকে বিইআরসি এনজিও’র নতুনভাবে নির্মিত কয়েকটি শৌচাগার পরিদর্শন করেন।

গতকাল দুপুর ১২টায় ৮ নম্বর ক্যাম্পের ইস্ট সিআইসি অফিসে সিআইসির সাথে সৌজন্যে সাক্ষাৎ করেন এবং সাক্ষাৎ শেষে ক্যাম্পের বি ৩৬ ব্লকের ইউনিসেফ পরিচালিত বহুমুখী শিশু ও কিশোর কেন্দ্র পরিদর্শন করেন। এই সময় এডুকেশন প্রোগ্রাম লিড মি. প্যাট্রিক কক্সবাজার সেন্টারের শিশুদের শিক্ষাব্যবস্থা এবং মহিলাদের হস্তশিল্প কার্যক্রম সম্বন্ধে প্রয়োজনীয় ব্রিফিং প্রদান করেন। পরে প্রতিনিধি দল হাকিম পাড়া ১৪ নম্বর ক্যাম্পের এ ৫ ব্লকে কোডেক পরিচালিত লার্নিং সেন্টার পরিদর্শন এবং সেখানে কর্তব্যরত শিক্ষকদের সাথে মতবিনিময় করেন।

কক্সবাজারের ৮ (এপিবিএন) আর্মড পুলিশ ব্যাটালিয়ন অধিনায়ক (অ্যাডিশনাল ডিআইজি) মো. আমির জাফর বিপিএম, ইউরোপিয়ান ইউনিয়নের প্রতিনিধি দল ক্যাম্প পরিদর্শনের বিষয়টি নিশ্চিত করেন। পরিদর্শনকালে এপিবিএন পুলিশের একটি চৌকস টিম প্রটোকল নিরাপত্তায় নিয়োজিত ছিল। পরিদর্শন শেষে বিকাল ৪টার দিকে প্রতিনিধি দলটি কক্সবাজারের উদ্দেশে ক্যাম্প ত্যাগ করেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত