ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বরিশালে ২৪ ঘণ্টায় ১৫০ মিলিমিটার বৃষ্টি

বরিশালে ২৪ ঘণ্টায় ১৫০ মিলিমিটার বৃষ্টি

উত্তর বঙ্গোপসাগরে মৌসুমি বায়ু প্রবলভাবে সক্রিয় থাকায় নিম্নচাপ সৃষ্টির প্রভাবে বরিশালসহ সমগ্র দক্ষিণাঞ্চলজুড়ে গতকাল অতিভারী বৃষ্টিপাত হয়। গত দুই দিন ধরে টানা বর্ষণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে। জরুরি কাজ ছাড়া মানুষ ঘরের বাইরে বের হয়নি। শ্রমজীবীরা চরম ভোগান্তির মধ্যে পড়েছে। অন্যদিকে অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থার কারণে ভারি বর্ষণে বরিশাল নগরীর অধিকাংশ সড়কে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। তলিয়ে গেছে নগরীর প্রধান সড়ক সদর রোড, হাসপাতাল রোড, হাতেম আলী কলেজ রোডসহ গুরুত্বপূর্ণ অধিকাংশ সড়ক। এছাড়া ভারি বর্ষণে নগরীর বিভিন্ন নিম্নাঞ্চলে জলাবন্ধতা দেখা দিয়েছে। বিশেষ করে নগরীর পলাশপুর ও ভাটারখাল বস্তি এলাকা তলিয়ে গেছে। বিশেষ করে টানা বর্ষণ আর কীর্ত্তন খোলা নদীর জোয়ারের পানিতে তলিয়ে গেছে নিম্নাঞ্চল।

এছাড়া অতি ভারি বৃষ্টিপাত ও সাগরের নিম্নচাপের কারণে বরিশাল নদী বন্দরের জন্য ১ নম্বর ও সমুদ্র বন্দরের জন্য ৩ নম্বর সতর্ক সংকেত দেয়া হয়েছে। তবে অভ্যন্তরীণ রুটে লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে। বরিশাল আবহওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা বসির আহাম্মেদ জানান, গতকাল দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ১৪৯ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এছাড়া সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ১১৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আষাঢ় মাসে স্বাভাবিকের তুলনায় কম বৃষ্টিপাত হওয়ায় শ্রাবণ মাসে বৃষ্টিপাতের পরিমাণ বেড়েছে। এ ধরনের আবহাওয়া আগামী ৪৮ ঘণ্টা বিরাজ করতে পারে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত