ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

৭ সংস্থার সঙ্গে পিএমওর এপিএ স্বাক্ষর

৭ সংস্থার সঙ্গে পিএমওর এপিএ স্বাক্ষর

প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও) একটি কার্যকর, দক্ষ ও গতিশীল প্রশাসনিক ব্যবস্থার অধীনে সরকারের উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নের লক্ষ্যে ২০২৩-২৪ অর্থবছরের জন্য এর সাতটি সংস্থার সঙ্গে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর করেছে।

গতকাল এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মোহাম্মদ তোফাজ্জেল হোসেন মিয়া এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মোহাম্মদ সালাহউদ্দিনের সভাপতিত্বে এপিএ স্বাক্ষর অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর এসডিজিবিষয়ক মুখ্য সমন্বয়ক মো. আখতার হোসেন। পিএমও সচিব প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষ থেকে সংশ্লিষ্ট বিভাগ/সংস্থার প্রধানদের সঙ্গে এপিএ স্বাক্ষর করেন। বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন, বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষের (বেপজা) নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, নির্বাহী চেয়ারম্যান মো. ন্যাশনাল স্কিল ডেভেলপমেন্ট অথরিটির (এনএসডিএ) সচিব নাসরীন আফরোজ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ অথরিটির (পিপিপিএ) প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. মো. মুশফিকুর রহমান, এনজিও অ্যাফেয়ার্স ব্যুরোর (এনজিওএবি) মহাপরিচালক শেখ মো. মনিরুজ্জামান এবং আশ্রয়ণ-২ প্রকল্পের প্রকল্প পরিচালক ড. আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খানও সেখানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে গভর্ন্যান্স ইনোভেশন ইউনিটের সব কর্মকর্তা, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক ও পরিচালকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মোহাম্মদ তোফাজ্জেল হোসেন মিয়া সরকারি কর্মচারীদের দক্ষতা, স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধির পাশাপাশি প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধিতে এপিএর ভূমিকাসহ বেশ কয়েকটি বিষয়ের কথা উল্লেখ করেন। তিনি এপিএ সম্পর্কিত কার্যক্রমে কার্যকর ভূমিকা রাখার জন্য গভর্ন্যান্স ইনোভেশন ইউনিটকে ধন্যবাদ জানান এবং এপিএ স্বাক্ষর অনুষ্ঠানে অংশগ্রহণকারী সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এপিএ হলো সরকারি কর্মচারীর দক্ষতা ও জবাবদিহিতা বৃদ্ধির মাধ্যমে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছানোর একটি ফলাফলভিত্তিক কর্মপরিকল্পনা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত