বীরগঞ্জে কবরস্থান থেকে ১১টি কঙ্কাল চুরি

ঘটনাস্থল পরিদর্শনে ইউএনও

প্রকাশ : ১৩ আগস্ট ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার মোহনপুর ইউনিয়নের তুলসীপুর কবরস্থানের ১১টি কবর থেকে কঙ্কাল চুরি হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। বিষয়টি স্থানীয় লোকজনের নজরে এলে তাৎক্ষণিকভাবে পুলিশকে অবহিত করা হয় বলে জানিয়েছেন স্থানীয় মোহনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহিনুর ইসলাম চৌধুরী। তিনি জানান, গত শুক্রবার বিকালে স্থানীয় লোকজন কবরস্থানে ঘাস কাটতে গিয়ে কবরগুলো উন্মুক্ত দেখতে পেয়ে এলাকাবাসী ইউপি চেয়ারম্যানকে ঘটনা সম্পর্কে অবহিত করে। ইউপি চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শন করে বিষয়টি তাৎক্ষণিকভাবে পুলিশকে অবহিত করেন। কবরগুলো ৬ মাস হতে ১ বছরের পুরোনো বলে স্থানীয়রা ধারণা করছেন। কবরের পাশে মানুষের পরিত্যক্ত কাপড় পাওয়া গেছে বলে তিনি জানান।

সংবাদ পেয়ে শুক্রবার রাতে নবাগত বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. ফজলে এলাহী, উপজেলা সহকারী কমিশনার ভূমি রাজ কুমার বিশ্বাস অতিরিক্ত পুলিশ সুপার বীরগঞ্জ সার্কেল খোদাদাদ সুমন, বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আব্দুর রাজ্জাক ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বীরগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার খোদাদাদ সুমন বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ প্রশাসন। এ বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।