ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

প্রধান বিচারপতি

বঙ্গবন্ধুর হত্যার কুশীলবদের খুঁজতে কমিশন হওয়া উচিত

বঙ্গবন্ধুর হত্যার কুশীলবদের খুঁজতে কমিশন হওয়া উচিত

বঙ্গবন্ধুর হত্যার পেছনের কুশীলবদের খুঁজে বের করতে কমিশন হওয়া উচিত বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। তিনি বলেন কমিশন করে তথ্য জানানো দরকার, যাতে মানুষ তাদের ঘৃণা করতে পারে। গতকাল মঙ্গলবার সকালে সুপ্রিমকোর্ট ইনার গার্ডেনে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধুর স্মারকসৌধে স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ফুল দেওয়ার পর এমন কথা বলেন তিনি। প্রধান বিচারপতি আরো বলেন, কিছু কুলাঙ্গার

বঙ্গবন্ধুকে খুন করে দেশকে পিছিয়ে দেয়। কিন্তু বঙ্গবন্ধুর দেশকে থামানো যায়নি, এগিয়ে গেছে। এ সময় সুপ্রিমকোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতিরা উপস্থিত ছিলেন। এরপর স্মৃতি চিরঞ্জীব স্মৃতিস্তম্ভে ফুল দেন অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ (এএম) আমিন উদ্দিন ও তার অফিসের কর্মকর্তারা। ফুল দেওয়ার পরে অ্যাটর্নি জেনারেল বলেন, যে সব দেশ গণতন্ত্র ও মানবাধিকারের কথা বলে তারাও বঙ্গবন্ধুর খুনিদের ফেরত দিচ্ছে না অথচ খুনিদের ফেরাতে সর্বোচ্চ আদালতের রায় রয়েছে।

সেই সঙ্গে বঙ্গবন্ধু হত্যার পেছনের মৃত ও জীবিত কুশীলবদের চিহ্নিত করা উচিত বলেও মন্তব্য করেন অ্যাটর্নি জেনারেল। এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে সুপ্রিমকোর্ট প্রশাসন। এর মধ্যে স্মৃতি চিরঞ্জীব স্মারকসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এদিন শোক দিবসের আলোচনা ছাড়া অনুষ্ঠানে পবিত্র কোরআন তিলাওয়াত, দোয়া ও মোনাজাত, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি উদ্বোধন করেন প্রধান বিচারপতি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত