ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

হাওয়াই দ্বীপের ক্ষয়ক্ষতি

দুঃখ প্রকাশ করে অ্যান্টনি ব্লিঙ্কেনকে মোমেনের চিঠি

দুঃখ প্রকাশ করে অ্যান্টনি ব্লিঙ্কেনকে মোমেনের চিঠি

যুক্তরাষ্ট্রের মাউইয়ের হাওয়াই দ্বীপে দাবানলে সৃষ্ট বিপর্যয়ে প্রাণহানি, ক্ষয়ক্ষতি ও সম্পদ ধ্বংসের ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনকে চিঠি দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

গত বুধবার যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ে সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুয়ের কাছে মোমেনের চিঠি হস্তান্তর করেন। গতকাল শুক্রবার ওয়াশিংটনের বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ড. মোমেন চিঠিতে লিখেছেন- আমরা আপনার প্রতি এবং আপনার মাধ্যমে, নিহত ও আহতদের পরিবার এবং এই প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত সবার প্রতি গভীর শোক ও আন্তরিক সমবেদনা জানাই। একই সঙ্গে আহতদের দ্রুত আরোগ্য কামনা এবং নিহতদের আত্মার শান্তি কামনা করছি। মোমেন বলেন, মাউয়ের এই মর্মান্তিক ঘটনা আমাদের জলবায়ু পরিবর্তনজনিত ধ্বংসযজ্ঞের ভয়াবহতা এবং এই ধরনের দুর্যোগের সময় দুর্যোগ প্রস্তুতি ও ঝুঁকি হ্রাসের গুরুত্ব মনে করিয়ে দেয়।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা বাংলাদেশের সরকার ও জনগণ, আপনার এবং যুক্তরাষ্ট্রের জনগণের পাশে আছি। এই চ্যালেঞ্জিং সময়ে আপনাদের সমর্থন ও সংহতি জানাচ্ছি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত