অসাধু ব্যবসায়ীরা পণ্য মজুত করে দাম বাড়ায়

বললেন পরিকল্পনামন্ত্রী

প্রকাশ : ৩১ আগস্ট ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  সুনামগঞ্জ প্রতিনিধি

পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান বলেছেন, দেশে পণ্যের দাম কিছুটা বেড়েছে। মানুষের আয়ও বেড়ে। কিন্তু অনেক ক্ষেত্রে দেখা যায় কিছু অসাধু ব্যবসায়ী আছে অতিরিক্ত মুনাফার লোভে পণ্য মজুত করে ইচ্ছে করে পণ্যর দাম বাড়িয়ে দেন। এ ব্যাপারে সরকারের কড়া দৃষ্টি রয়েছে। পেঁয়াজের দাম বাড়ার পর সাথে সাথে সরকার পেঁয়াজ আমদানি করেছে। বাজারে এখন পেঁয়াজের দাম কমতে শুরু করেছে।

গতকাল সকালে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার মহাসিং নদীতে ৪২৫ কেজি রুই মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী নির্বাচন প্রসঙ্গে বলেন, নির্বাচন হবে সংবিধান অনুযায়ী এখানে কেউ নাক গলানোর সুযোগ নেই। আমরা আমাদের অভ্যন্তরীণ সমস্যার সমাধান করবও। কিন্তু অনেকেই দেখা যাচ্ছে চিঠি দিয়ে চাপ সৃষ্টি করার চেষ্টা করছেন। এসব করে লাভ হবে না অতীতে এই রকম চিঠি অনেক বার এসেছে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সবের কাছে মাথা নত করেননি। এখনও করবেন না।

পরিকল্পনা মন্ত্রী আরো বলেন, আন্দোলনের নামে যদি বিএনপি দেশে নাশকতা, অগ্নিকাণ্ড, সরকারি অফিস আদালতে হামলা ও সড়ক পথে আক্রমণ করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করে দেশের মানুষের ক্ষতি করতে চায় তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী শক্ত হাতে দমন করবে। জনগণের জানমালের নিরাপত্তা দেয়ার দায়িত্ব রাষ্ট্রের। মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ শামসুল করিম, শান্তিগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান নূর হোসেন প্রমুখ।