আজ আ.লীগের ‘শান্তি ও উন্নয়ন সমাবেশ’

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

সরকার পতনের দাবিতে রাজপথের বিরোধীদল বিএনপি রাজধানীর উত্তর-দক্ষিণের গণমিছিল করবে আজ। একই দিন সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে ‘শান্তি ও উন্নয়ন সমাবেশ’ করবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগও। ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে পৃথক-পৃথকভাবে এই কর্মসূচি পালন করা হবে।

রাজধানীর মোহম্মদপুর টাউন হলে বিকাল ৩টায় বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে মোহম্মদপুর, আদাবর ও শের-ই বাংলা নগর থানার আওতাধীন ওয়ার্ডগুলোর আয়োজনে, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শান্তি সমাবেশ ও মিছিলের আয়োজন করবে। উত্তর আওয়ামী লীগের কর্মসূচিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন, দলের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন, দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি, সহ-সভাপতি মো. সাদেক খান এমপি, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা। সভায় সভাপতিত্ব করবেন, মোহমম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এমএ সাত্তার।

এদিকে দক্ষিণ আওয়ামী লীগ দলের কেন্দ্রীয় কার্যালয় বঙ্গবন্ধু এভিনিউয়ের সামনে ‘শন্তি ও উন্নয়ন সমাবেশ’ করবে। দক্ষিণ আওয়ামী লীগের

কর্মসূচিতে দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। সমাবেশে সভাপতিত্ব করবেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফী।

এছাড়াও রাজধানীর সিরডাপ মিলনায়তনে বিকাল তিনটায় দলটির আইনবিষয়ক উপকমিটি আয়োজনে ‘ন্যায়বিচার ও মানবাধিকার প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকা’ শীর্ষক গোলটেবিল আলোচনার সভা করবে। আলোচনা সভায় সভাপতিত্ব করবেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সিনিয়র অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সঞ্চালনা করবেন দলটির আইন সম্পাদক অ্যাডভোকেট কাজী নজিবউল্যাহ হিরু।