ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জাতীয় সংসদ নির্বাচন

বিশিষ্টজনদের সঙ্গে ইসির বৈঠক আজ

বিশিষ্টজনদের সঙ্গে ইসির বৈঠক আজ

জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে পরামর্শ নিতে বিশিষ্টজনদের সঙ্গে আজ বৈঠক করবে নির্বাচন কমিশন (ইসি)। রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে বৈঠকটি বেলা ১১টায় শুরু হবে। ইসি কর্মকর্তারা জানিয়েছেন, ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন: প্রত্যাশা ও বাস্তবতা’ শীর্ষক বৈঠকে আটজন আলোচক ও ২০ জন অতিথিকে আমন্ত্রণ জানানো হয়েছে। আলোচকদের মধ্যে রয়েছেন, সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন, স্থানীয় সরকার বিশেষজ্ঞ তোফায়েল আহমেদ, সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার, সাবেক সচিব আবু আলম মো. শহীদ খান, সাবেক রাষ্ট্রদূত মো. হুমায়ূন কবীর, জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদের চেয়ারম্যান নাজমুল আহসান কলিমুল্লাহ, প্রথম আলোর যুগ্ম সম্পাদক সোহরাব হাসান ও ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত।

এতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালসহ অন্য নির্বাচন কমিশনার এবং ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত থাকবেন। বৈঠকের উদ্দেশ্য নিয়ে নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, নির্বাচন নিয়ে যারা চিন্তা-ভাবনা করেন, নানা সময় নির্বাচন করেছেন তাদের কাছ থেকে আমরা ফিডব্যাক নেব যে আমরা গত এক বছর ১৮ মাসে যে কাজ করলাম, এতে তাদের মতামত কী। যদি

তাদের কোনো গুড সাজেশন থাকে, ভালো নির্বাচনের জন্য আরো কী করা যেতে পারে, এগুলোই শুনব।

এর আগেও কমিশন বিভিন্ন অংশীজনের সঙ্গে সংলাপ করেছে। ওই সময় বিএনপি ও তার সমমনা দলগুলো আসেনি। আগামী নভেম্বরে সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। এ সময়ের মধ্যে দলগুলোর সঙ্গে সংলাপ বা বৈঠক করার কমিশনের আর কোনো চিন্তা-ভাবনা নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার আলমগীর। ইসি ঘোষিত রোডম্যাপ অনুযায়ী, আগামী ডিসেম্বরের শেষ সপ্তাহ থেকে জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত