দক্ষিণ আ.লীগের পদ থেকে রিয়াজকে অব্যাহতি

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

দলের শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ড ও নৈতিক স্খলনজনিত কারণে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজকে অব্যাহতি দেয়া হয়েছে।

গতকাল দুপুরে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের স্বক্ষর করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

আগামী ১৫ দিনের মধ্যে রিয়াজকে কেনো স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, তার লিখিত জবাবও দিতে বলা হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।

এর আগে রাজধানীর ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান শেরেবাংলা বালিকা মহাবিদ্যালয়ের (নারী শিক্ষা মন্দির) শিক্ষক-শিক্ষার্থীদের যৌন হয়রানি ও অর্থ আত্মসাতের অভিযোগ ওঠে বিদ্যালয়টির সাবেক সভাপতি ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ রিয়াজ উদ্দিন রিয়াজের বিরুদ্ধে। এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে তিনি শেরেবাংলা বালিকা মহাবিদ্যালয়ের সভাপতির পদ থেকে পদত্যাগ করতে বাধ্য হয়েছেন। গত ১৫ সেপ্টেম্বর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকার এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ঢাকা মহানগরীর সূত্রাপুর থানাধীন শেরেবাংলা বালিকা মহাবিদ্যালয়ের গভর্নিং বডির বর্তমান সভাপতি মোহাম্মদ রিয়াজ উদ্দিন পদত্যাগ করায় অবশিষ্ট মেয়াদের জন্য সভাপতি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসককে (শিক্ষা ও আইসিটি) মনোনয়ন দেওয়া হলো। রিয়াজ এ বিষয়ে নিজেকে নির্দোষ দাবি করেছেন। তিনি বলেন, আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হয়েছে। সুষ্ঠু তদন্তের স্বার্থে আমি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে স্বেচ্ছায় অব্যাহতি নিয়েছি। অভিযোগের সুষ্ঠু তদন্ত চাই।