ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শ্রদ্ধা শেষে প্রধান বিচারপতি

বঙ্গবন্ধু ছিলেন শোষিত মানুষের নেতা, বিশ্ব মানবতার নেতা

বঙ্গবন্ধু ছিলেন শোষিত মানুষের নেতা, বিশ্ব মানবতার নেতা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পুরো বিশ্বের শোষিত-বঞ্চিত মানুষের প্রিয় ছিলেন বলে উল্লেখ করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। গতকাল শপথ নেওয়ার পর ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। শ্রদ্ধা নিবেদন শেষে পরিদর্শন বইতে এ কথা লিখেন প্রধান বিচারপতি। তিনি বাংলাদেশের ২৪তম প্রধান বিচারপতি হিসেবে শপথ নেন।

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান লিখেন, বাংলাদেশ ও বাঙালি জাতির ইতিহাসে অনেক বীর রয়েছেন। কিন্তু বঙ্গবন্ধু উচ্চতায় ছিলেন তাদের সবার ওপরে। অন্যরা হয়তো নিজ নিজ ক্ষেত্রে শীর্ষে পৌঁছেছেন। কিন্তু বঙ্গবন্ধুর বীরত্বগাথা সম্পূর্ণ ব্যতিক্রম। তিনি সামনে থেকে নেতৃত্ব দিয়ে আমাদের জন্য একটি দেশ এনে দিয়েছেন। বিশ্বে প্রতিষ্ঠা করেছেন বাঙালি জাতির একমাত্র জাতি রাষ্ট্র বাংলাদেশ। সারা দুনিয়ার শোষিত-বঞ্চিত মানুষের প্রিয় মানুষ ছিলেন বঙ্গবন্ধু। তাই তিনি একদিকে যেমন বিশ্বের সমগ্র বাঙালি জনগোষ্ঠীর প্রাণের নেতা, অন্যদিকে শোষিত-বঞ্চিত মানুষের নেতা, বিশ্ব মানবতার নেতা।

তিনি আরো লিখেন- আজ আমি বাংলাদেশের প্রধান বিচারপতি হিসেবে সংবিধান রক্ষার শপথগ্রহণ করেছি। এই সংবিধান যার হাত ধরে এসেছে সেই নেতা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণের মধ্যদিয়ে তার প্রতি জানাই আমার অন্তরের অতল গহিন থেকে শ্রদ্ধা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত