জগন্নাথ বিশ্ববিদ্যালয়

স্নাতকোত্তর শেষ করার আগেই সহকারী জজ হলেন তিন শিক্ষার্থী

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  জবি প্রতিনিধি

স্নাতকোত্তর শেষ করার আগেই ১৬তম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (বিজেএস) পরীক্ষার চূড়ান্ত ফলাফলে সহকারী জজ হলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী সাজ্জাতুল সবুজ, আবির ঘোষ হৃদয় এবং মিনারা জাহান। ২৪ সেপ্টেম্বর জুডিশিয়াল সার্ভিস কমিশন সচিবালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক শরীফ এএম রেজা জাকের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রকাশিত বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, মেধা তালিকায় থাকা ৯৯তম থেকে ১০৪তম পরীক্ষার্থীরা একই নম্বর অর্জন করেছে। এজন্য ১০০ জন চূড়ান্ত মনোনীত প্রার্থীর সঙ্গে অতিরিক্ত আরো চারজনসহ মোট ১০৪ জনকে চূড়ান্তভাবে মনোনীত করা হয়েছে।

সুপারিশপ্রাপ্ত আইন বিভাগের শিক্ষার্থী সবুজ হোসেন জানান, আমি যেন জনগণের জন্য ন্যায়বিচার ও রাষ্ট্রের কল্যাণে কাজ করতে পারি সবাই আমার জন্য দোয়া করবেন। আবির ঘোষ হৃদয় বলেন, জীবনের প্রথম বিজেএস পরীক্ষায় অংশগ্রহণ করেছি। প্রথমবারেই সাফল্য অর্জন করতে পেরেছি এটা আমার জন্য অনেক আনন্দের। সবার প্রথমেই মহান সৃষ্টিকর্তার নিকট কৃতজ্ঞতা জানাই। মিনারা জাহান বলেন, এ জার্নির শুরুটা খুব এলোমেলোভাবেই হয়। হঠাৎ করে সার্কুলার আসায়, বুঝে উঠতে পারছিলাম না কি করব। একসঙ্গে একাডেমিক ও জবের প্রস্তুতি কীভাবে নিব এই নিয়ে দ্বিধাদ্বন্দের মধ্যে ছিলাম। পরবর্তীতে বিভিন্ন জনের পরামর্শে দুটোই ব্যালেন্স করে চালানোর চেষ্টা করি।

উল্লেখ্য, এ বছর জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে সর্বাধিক এগারো শিক্ষার্থী ১৬তম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের (বিজেএসসি) নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফলে সহকারী জজ পদে উত্তীর্ণ হয়েছেন।