কৃষক লীগের মহাসমাবেশে ওবায়দুল কাদের

শিগগিরই গোরস্থানে চলে যাবে বিএনপির রাজনীতি

প্রকাশ : ০১ অক্টোবর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

বিএনপির রাজনীতি শিগগির গোরস্থানে চলে যাবে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি সন্ত্রাসী দল, তাদের হাতে বাংলাদেশ নিরাপদ নয়। সুযোগ পেলেই তারা সন্ত্রাসী কর্মকাণ্ড চালায়। তাদের হাতে ভোট, গণতন্ত্র এবং স্বাধীনতা নিরাপদ নয়। সেদিন আর বেশি দূরে নয়, বিএনপির রাজনীতি গোরস্থানে চলে যাবে। গতকাল রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে বাংলাদেশ কৃষক লীগ আয়োজিত মহাসমাবেশে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলন ব্যর্থ হয়েছে। রাজপথ দখল করার কোনো অধিকার বিএনপির নেই। তারা আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে মারে। বিএনপিকে জনবিচ্ছিন্ন দল। বিএনপির নেতাদের উচিত দেশের কৃষকসহ তাদের শোষণের শিকার জনমানুষের কাছে ক্ষমা প্রার্থনা করা। জনসমর্থন ছাড়া কোনো সন্ত্রাস, নৈরাজ্য করে ক্ষমতায় যাওয়া যাবে না। বিএনপি-জামায়াতকে কেউ ক্ষমতায় বসিয়ে দিতে পারবে না। ক্ষমতার মালিক দেশের জনগণ। বিদেশিদের কাছে ধরনা দিয়ে কোনো লাভ নেই।

তিনি বলেন, বিএনপি এই সরকারকে অবৈধ বলে থাকে। তাহলে তাদের নেত্রী খালেদা জিয়াকে বিদেশে নিয়ে চিকিৎসার জন্য সরকারের কাছে কেন বারবার আবেদন করে।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, সামনে নির্বাচন। সময় খুব কয়, মাঠ ছাড়া যাবে না। ষড়যন্ত্রকারীদের বিষয়ে সতর্ক থাকতে হবে। যারা সন্ত্রাস করবে তাদের কঠোরভাবে প্রতিহত করা হবে। দেশের স্বার্থে জনগণের স্বার্থে কোনো আপস নয়। দেশে বিরোধীদের প্রতিহত করতে হবে। রাজপথ কাউকে দখল করতে দেওয়া হবে না। রাজধানী কাউকে ঘেরাও করতে দেয়া হবে না। যারা অস্ত্র আর আগুন নিয়ে আসবে তাদের কালো হাত গুঁড়িয়ে দেওয়া হবে। আগামীতে বিএনপির সঙ্গে রাজনীতির ময়দানে খেলতে প্রস্তুত রয়েছে আওয়ামী লীগ। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের সময় দুর্নীতি, শোষণের কারণে এদেশ অন্ধকারের চলে গিয়েছিল। দুর্নীতিতে চ্যাম্পিয়ান হয়েছিল। শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। সব ক্ষেত্রে উন্নয়ন অগ্রগতি করে শেখ হাসিনা অন্ধকার বাংলাদেশকে আলোকিত করেছেন। বিএনপি ক্ষমতায় এলে এদেশ আবারও অন্ধকারে চলে যাবে। এদের বাংলাদেশের মানুষ আর অন্ধকারে ফিরে যেতে চায় না। শেখ হাসিনা ছাড়া এ দেশ কারাতে নিরাপদ নয়। একজন ভালো মানুষ হিসেবে শেখ হাসিনা ছাড়া এদেশে ’৭৫-এর পর আর কেউ আসেনি। তিনিই দেশের মানুষের ভাগ্য পরিবর্তন কাজ করে চলছেন। শেখ হাসিনা না থাকলে এদেশের উন্নয়ন অগ্রগতি সবকিছুই থেমে যাবে। তাই প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা আবারও ক্ষমতায় আনতে হবে।

বর্তমান সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি বলেন, দেশে এখন ঘরে ঘরে বিদ্যুৎ, মেট্রোরেল, এক্সপ্রেসওয়ে, পদ্মা সেতু। শেখ হাসিনা বাংলাদেশকে অন্ধকার থেকে আলোর পথে এনেছেন; কিন্তু বিএনপি ক্ষমতায় এলে এই আলো নিভে যাবে।

কৃষক লীগের সভাপতি সমীর চন্দের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতির সঞ্চালনায় সমাবশে আরো বক্তৃতা দেন, সংসদ উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম, এসএম কামাল, আফজাল হোসেন, ত্রাণ ও সমবায় সম্পাদক আমিনুল ইসলাম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, যুবলীগ সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল প্রমুখ।