ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাভারে ওবায়দুল কাদের

তলে তলে যুক্তরাষ্ট্রের সঙ্গে আপস হয়ে গেছে, যথাসময়ে জাতীয় নির্বাচন হবে

তলে তলে যুক্তরাষ্ট্রের সঙ্গে আপস হয়ে গেছে, যথাসময়ে জাতীয় নির্বাচন হবে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কোথায় স্যাংশন, কোথায় ভিসানীতি? তলে তলে যুক্তরাষ্ট্রের সঙ্গে আওয়ামী লীগের আপস হয়ে গেছে, আর কোনো চিন্তা নেই, যথাসময়ে জাতীয় নির্বাচন হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার সঙ্গে এমন ভারসাম্য করে ফেলেছেন।

গতকাল আমিনবাজারে ঢাকা জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে তিনি এসব কথা বলেন। বিএনপি-জামায়াতের সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য, অপরাজনীতি ও অব্যাহত দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ওবায়দুল কাদের বলেন, দিল্লি কিংবা আমেরিকাসহ সবার সঙ্গে আওয়ামী লীগের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে, কারো সঙ্গে শত্রুতা নেই। আওয়ামী লীগ নিষেধাজ্ঞা কিংবা ভিসানীতির পরোয়া করে না, বিএনপি যতই ষড়যন্ত্র করুক বাংলাদেশের সুষ্ঠু নির্বাচন হবেই হবে। নির্বাচন নিয়ে কোনো চিন্তা নেই, এটা সঠিক সময় অনুষ্ঠিত হবে। খেলা হবে, অক্টোবর থেকে শুরু, আগামী মাসে সেমি ফাইনাল, জানুয়ারিতে ফাইনাল। বিএনপি কোনো কারণে ফাউল করলে লাল কার্ড। তারা আন্দোলনে হেরে গেছে, নির্বাচনেও হেরে যাবে।

তিনি বলেন, আমেরিকান ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউটের এক সমীক্ষায় দেখা গেছে, বাংলাদেশে এই মুহূর্তে নির্বাচন হলে শতকরা ৭০ জন লোক শেখ হাসিনাকে ভোট দেবে। দেশের মানুষের ভাগ্য উন্নয়ন করতে গিয়ে শেখ হাসিনার রাতের ঘুম হারাম হয়ে গেছে। মানুষ যাতে ভালো থাকে, জিনিসপত্রের দাম যাতে কমে সেজন্য শেখ হাসিনা অবিরাম কাজ করে যাচ্ছেন।

বিএনপির প্রসঙ্গ টেনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির আন্দোলন এখন দিশাহারা হয়ে গোলকধাঁধায় পরিণত হয়েছে। তারা নাকি অক্টোবরে সরকারের পতন করবে? কোন অক্টোবর? অক্টোবর, নভেম্বর, ডিসেম্বরে কিছুই হবে না। বিএনপির আন্দোলনের দম ফুরিয়ে গেছে, তারা যত ষড়যন্ত্র করুক না কেন যথাসময়েই নির্বাচন হবে। বাংলার জনগণ বিএনপিকে আর ক্ষমতায় দেখতে চায় না। যে দলে দুর্নীতির দুর্গন্ধ আছে, মানুষ সে দল চায় না।’ সেতুমন্ত্রী বলেন, ‘বিএনপি হাঁটুভাঙা দল, কোমরভাঙা দল। শক্ত হয়ে দাঁড়ান। কৌশলে ভালোভাবে চিনে নেন। খেলা হবে। সাংঘাতিক খেলা হবে। আওয়ামী লীগ বারবার ষড়যন্ত্রের শিকার হয় এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীকে ২০বার হত্যার ষড়যন্ত্র হয়েছে। বেগম জিয়াকে কেউ কী একবারও হত্যা করতে গিয়েছে? হত্যা চেষ্টা হয়েছে? আওয়ামী লীগ ষড়যন্ত্র করে না। কিন্তু, আওয়ামী লীগ বারবার ষড়যন্ত্রের শিকার হয়। ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমেদ এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান প্রমুখ। সমাবেশে আওয়ামী লীগ সরকারের টানা ১৫ বছরের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারো আওয়ামী লীগকে ভোট দিয়ে বিজয়ী করার আহ্বান জানান অন্যান্য নেতৃবৃন্দ। সমাবেশের সভাপতি ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমেদ বলেন, বিএনপি চলতি মাসে আন্দোলনের মাধ্যমে সরকার পতনের ঘোষণা দিয়েছে। আজকের সমাবেশের মাধ্যমে আওয়ামী লীগ নিজের রাজনৈতিক শক্তির মাধ্যমে বিএনপিকে প্রতিহত করার বার্তা দিয়েছে। ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব, তেঁতুলঝোড়া ইউপি চেয়ারম্যান ফখরুল আলম সমর, ভাকুর্তা ইউপি চেয়ারম্যান হাজী মো. লিয়াকত হোসেন প্রমুখসহ ঢাকা জেলা ও এর সব ইউনিটের নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত