ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশে ওবায়দুল কাদের

পশ্চিমাদের বিএনপিকে উৎসাহিত করার দিন শেষ

বাংলাদেশের ম্যাজিক লিডার শেখ হাসিনা
পশ্চিমাদের বিএনপিকে উৎসাহিত করার দিন শেষ

বিএনপিকে উদ্দেশ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ফখরুল সাহেব, দুনিয়ার অবস্থা ভালো না। অনেকে উৎসাহিত হচ্ছেন। কারণ পশ্চিমারা নাকি উৎসাহ দিচ্ছে। তাদের (আমেরিকার) নিজেদের ঘর সামলানোই কঠিন। তারা ঘর সামলাবে নাকি আপনাকে উৎসাহ দেবে? উৎসাহ দেয়ার দিন শেষ। গতকাল আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শেখ রাসেলের ৬০তম জন্মদিন উপলক্ষ্যে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে এ সমাবেশের আয়োজন করে। ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনকালীন সরকারের প্রধানমন্ত্রী থাকবেন। আমিও বার্তা দিয়ে দিচ্ছি। শেষ বার্তা। আমি আপনাকে শেষ বার্তা এটাই দিচ্ছি আগামী নির্বাচনে বঙ্গবন্ধুরকন্যা শেখ হাসিনা নির্বাচনি সরকারের প্রধানমন্ত্রী থাকবেন। নির্বাচনের পর ইনশাআল্লাহ জনগণের ভোটে নির্বাচিত হয়ে আবারো শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদে বসবেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মির্জা ফখরুলের পকেট গরম। মাল পানি ভালো সরবরাহ। পকেট গরম। ওনার কথাও গরম। হুঁশিয়ারি উচ্চারণ করেন, আমাদের ধমক দেয়। মির্জা ফখরুল পাঁচতারা হোটেলে নাস্তা করে অনশন করে ৩ ঘণ্টা। আড়াই ঘণ্টা পর বিদেশি জুস খাইয়া অনশন বন্ধ করে দেয়। এই আন্দোলন তারা করছে। কাদের বলেন, আমাদের বার্তা দিচ্ছে, দিনক্ষণ বলে দিচ্ছে কবে ক্ষমতা ছেড়ে দিতে হয়। আমি বলে দিতে চাই, আজ নয় কাল, এভাবে বলবেন না। আপনি কে বার্তা দেয়ার? শেখ হাসিনা কার কাছে ক্ষমতা দেবে? তিনি বলেন, শেখ হাসিনা পদত্যাগ করবেন? না। বাংলাদেশের ম্যাজিক লিডার শেখ হাসিনা। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, খেলা হবে। বিএনপির বিরুদ্ধে, ভোট চুরির বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে, লুটপাটের বিরুদ্ধে, জঙ্গিবাদের বিরুদ্ধে খেলা হবে, বিএনপি হলো খুনির দল। এদের হাতে রক্ত।

যুক্তরাষ্ট্রের সঙ্গে বিএনপির যোগাযোগের দিকে ইঙ্গিত করে তিনি বলেন, ‘উৎসাহিত হচ্ছেন, কারণ পশ্চিমারা নাকি উৎসাহ দিচ্ছে। ফখরুল সাহেব, দুনিয়ায় অবস্থা ভালো না। তাদের নিজেদের ঘর সামলানোই কঠিন। তারা ঘর সামলাবে না কি আপনাকে উৎসাহ দেবে? উৎসাহ দেয়ার দিন শেষ।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, অবরোধ করবেন? পাল্টা অবরোধ দেব। দাঁড়াতে দেব না। অবরোধ যারা করবে, তারাই সাধারণ মানুষের জন্য বাধা। তাদের বিরুদ্ধে মার্কিনিদের ব্যবস্থা কি হয়, সেটা দেখা হবে বলেও জানান ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান, বিএনপির নেতা না কি মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস। বিদেশিরা না কি বিএনপিকে সাহস দিচ্ছে। বিএনপি দেশের জনগণের ওপর বিশ্বাস নেই। তাই বিদেশিদের ওপর, পিটার হাসের ওপর তাদের ভরসা। বিএনপি যেন রাজপথ দখল করতে না পারে এজন্য নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, ‘বিএনপি ২৮ তারিখের পরে যদি মাঠে নেমে নাশকতা করে- এমন পেদানি দিমু দিক খুঁজে পাবেন না।’ বিএনপিকে প্রতিহত করতে আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঠে থাকার নির্দেশনা দেন তিনি।

অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, সংবিধান অনুযায়ী আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সংবিধানের বাইরে একচুল যাওয়ার সুযোগ নেই। নির্বাচনকে সামনে রেখে দেশের মধ্যে বিশৃঙ্খলা করতে বিএনপি অস্ত্র সংগ্রহ করছে। তারা অস্ত্র দিয়ে দেশের মধ্যে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে পারে। তাই নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানান।

মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, বিএনপি হলো কুকুরের লেজ। তারা কখনো সোজা হবে না। তারা ভালো কিছু চোখে দেখে না। বিএনপিকে আর ছাড় দেওয়া যাবে না। বাংলার মাটি থেকে তাদের উচ্ছেদ করতে হবে। প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে, দেশের উন্নয়ন অগ্রগতির জন্য শেখ হাসিনার কোনো বিকল্প নেই।

জাহাঙ্গীর কবির নানক বলেন, বিএনপির দলের নেতারা খুনি। জিয়াউর রহমান, খালেদা জিয়া, তারেক রহমানসহ তাদের দলের নেতৃত্ব দেওয়া সবাই খুনি। তারা খুনের রাজনীতিতে বিশ্বাসী। তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে।

আব্দুর রহমান বলেন, বিএনপি ঢাকা ঘেরাও কর্মসূচি দিয়েছে। তাদের প্রতিহত করতে আওয়ামী লীগ দশ লাখ লোক জড়ো করবে। সেখানে সবাই বিএনপিকে প্রতিহত করতে লাঠি হাতে আসতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়া শান্তি উন্নয়ন সমাবেশে আরো বক্তব্য দেন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন মেয়রসহ ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতারা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত