ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

হতাহত ফিলিস্তিনিদের জন্য মসজিদে মসজিদে দোয়া

হতাহত ফিলিস্তিনিদের জন্য মসজিদে মসজিদে দোয়া

ইসরাইলি দখলদার বাহিনীর বর্বরোচিত হামলায় হতাহত ফিলিস্তিনিদের জন্য বাংলাদেশের মসজিদে মসজিদে দোয়া করা হয়েছে। গতকাল শুক্রবার জুমার নামাজের পর এ দোয়া করা হয়। রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ দেশের বিভিন্ন মসজিদে মোনাজাতে ফিলিস্তিনের নির্যাতিত মুসলমানদের জন্য দোয়া করেন মুসল্লিরা।

মোনাজাতে ইসরাইলের হাতে নির্যাতিত ফিলিস্তিনিদের জন্য আল্লাহর রহমত কামনা করা হয়। নিহতদের আত্মার মাগফিরাত কামনা ও আহতদের দ্রুত সুস্থতার জন্য দোয়া করেন মুসল্লিরা।

বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ফিলিস্তিনিদের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতী মোহাম্মদ রুহুল আমিন। এ সময় গাজাসহ ফিলিস্তিনের অন্যান্য স্থানে নিহত নাগরিকদের রূহের মাগফিরাতে বিশেষ দোয়া করা হয়।

রাজধানীর যাত্রাবাড়ীর মাতুয়াইলে বাইতুল আমান জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি আজিজুল ইসলাম কাসেমী জুমার খুতবার পর দুই রাকাত ফরজ নামাজ শেষে মোনাজাতের শুরুতেই তিনি ফিলিস্তিনিদের জন্য দোয়া করেন।

এছাড়া রাজধানী ঢাকাসহ সারাদেশের মসজিদে মসজিদে জুমার নামাজ শেষে মোনাজাতে ফিলিস্তিনে নিহতদের আত্মার মাগফিরাত এবং আহতদের সুস্থতা কামনা করা হয়। এদিকে, গাজাসহ ফিলিস্তিনের অন্যান্য স্থানে ইসরাইলি দখলদার বাহিনীর বর্বরোচিত হামলায় ফিলিস্তিনি নাগরিকদের মৃত্যুতে আজ শনিবার রাষ্ট্রীয় শোক পালন করবে বাংলাদেশ। বাংলাদেশের সব সরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানসহ সব সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশে বাংলাদেশ মিশনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে। রাষ্ট্রপতির আদেশে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেনের স্বাক্ষর করা বিজ্ঞপ্তিতে গত বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়। এছাড়া রাষ্ট্রীয়ভাবে শুক্রবার বাদ জুমা ফিলিস্তিনে নিহতদের আত্মার শান্তি ও আহতদের সুস্থতার জন্য বাংলাদেশের সব মসজিদে বিশেষ দোয়া করার নির্দেশনা দেওয়া হয়।

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর শুরু হওয়া ইসরাইল-ফিলিস্তিনি সংঘাতে অন্তত ৩ হাজার ৫০০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এর মধ্যে অন্তত ৯৪০ শিশু এবং ১ হাজারের বেশি নারী। অপরদিকে হামাসের হামলায় অন্তত ১ হাজার ৪০০ জন ইসরাইলি নিহত হয়েছেন। গাজার আল আহলি আরব হাসপাতালে ইসরাইলি বিমান হামলায় অন্তত ৮০০ প্রাণহানির ঘটনা ঘটেছে বলে জানিয়েছে, সেখানকার স্বাস্থ্য মন্ত্রণালয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত