ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দুর্যোগপূর্ণ আবহাওয়া

নির্দেশনার পরও সেন্টমার্টিন ছাড়লেন না আড়াই শতাধিক পর্যটক

নির্দেশনার পরও সেন্টমার্টিন ছাড়লেন না আড়াই শতাধিক পর্যটক

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সেন্টমার্টিনে ভ্রমণে যাওয়া পর্যটকদের গতকাল বিকালের মধ্যে দ্বীপ ছাড়ার নির্দেশ দিয়েছিল প্রশাসন। এর জন্য দ্বীপজুড়ে মাইকিং এবং সকল হোটেল-মোটেল রিসোর্ট কর্তৃপক্ষকেও অবহিত করেও ছিল বিচ কর্মী ও ইউনিয়ন পরিষদ। কিন্তু এই নিদের্শনা না মেনে সেন্টমার্টিন ছাড়েননি আড়াই শতাধিক পর্যটক।

গতকাল বিকাল ৩টায় সেন্টমার্টিনের জেটি ঘাট থেকে পর্যটকদের নিয়ে তিনটি জাহাজ টেকনাফের উদ্দেশে রওনা হয়েছে। জাহাজ তিনটিতে পর্যটকসহ ২ হাজারের কাছাকাছি যাত্রী রয়েছেন। তবে দ্বীপে এখনও আরো আড়াই শতাধিক পর্যটক অবস্থান করছে। যারা দ্বীপ ত্যাগ করেননি। সেন্টমাটিনে জেটিঘাটের ইজারাদারের টোল আদায়কারী মো. জাহাঙ্গীর এমন তথ্য নিশ্চিত করেছেন। সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, সোমবার বিকাল ৩টায় পর্যটকদের নিয়ে ৩টি জাহাজ টেকনাফের উদ্দেশে যাত্রা দিয়েছে। সব ঠিক থাকলে সন্ধ্যা ৬টায় জাহাজ ৩টি টেকনাফের দমদমিয়া জেটি ঘাটে পৌঁছবে। টেকনাফ উপজেলা প্রশাসনের নির্দেশে মাইকিং করা হয়েছে পর্যটকদের দ্বীপ ছাড়তে বলা হয়েছিল। কিন্তু এরপরও কিছু সংখ্যক পর্যটক সেন্টমার্টিন রয়ে গেছেন। তাদের সংখ্যা কত তা রাতে নিশ্চিত হওয়া যাবে। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে হয় তো দুই-তিন দিন জাহাজ চলাচল বন্ধ থাকবে। দ্বীপে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত হচ্ছে, সাগর কিছুটা উত্তাল ও আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়া বা সতর্ক সংকেত প্রত্যাহার না হওয়া পর্যন্ত টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজসহ সকল প্রকার ট্রলার ও স্পীডবোট চলাচল বন্ধ থাকবে। তাই পর্যটকদের সেন্টমার্টিন থেকে সোমবার জাহাজ থেকে টেকনাফ ফিরতে বলা হয়েছিল। বিকাল ৩টায় জাহাজ রওয়ানা হয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত