ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

প্রধানমন্ত্রী বললেন ‘দইজ্জার তল দিয়ে গাড়ি চলে’

প্রধানমন্ত্রী বললেন ‘দইজ্জার তল দিয়ে গাড়ি চলে’

কর্ণফুলী নদীর তলদেশে দেশের প্রথম টানেল উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আপনাদের জন্য উপহার নিয়ে এসেছি। ‘দইজ্জার তল দিয়ে গাড়ি চলে’। নদীর তল দিয়েই গাড়ি চলাচল করবে। এই যে দইজ্জার তল দিয়ে গাড়ি চলার ব্যবস্থা, এটা হল টানেল। যত বেশি ব্রিজ করব, তত নদীভাঙন বাড়বে। সেজন্য সিদ্ধান্ত নিয়েছি, নদীর তল দিয়ে টানেল করে দেব।

গতকাল সকালে পতেঙ্গায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। তারপর টানেল পার হয়ে নদীর দক্ষিণ তীরে আনোয়ারায় গিয়ে আওয়ামী লীগের জনসভায় অংশ নেন। চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় টানেল সুবিধা নিয়ে বক্তব্য দেয়ার সময় উপস্থিত জনতা উচ্ছ্বাস প্রকাশ করেন।

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার কোরিয়ান ইপিজেডের মাঠে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ এই জনসভার আয়োজন করে। এতে লাখ লাখ মানুষ অংশ নেন। জনসভায় প্রধানমন্ত্রী বলেন, ৩ দশমিক ৩১৫ কিলোমিটার দীর্ঘ এই টানেল শুধু ঢাকা-চট্টগ্রাম না, সমগ্র বাংলাদেশের আঞ্চলিক যোগাযোগে ‘বিরাট ভূমিকা রাখবে। দক্ষিণ এশিয়ায় এতবড় টানেল এই প্রথম। বঙ্গবন্ধু টানেল নির্মাণে সহযোগিতা দেওয়ায় প্রধানমন্ত্রী চীনের প্রেসিডেন্ট শি জিনপিংকে তিনি ধন্যবাদ জানান। শেখ হাসিনা বলেন, চীন সফরে গিয় তাদের বলেছিলাম, সঙ্গে সঙ্গে রাজি হয়েছে। প্রধানমন্ত্রী তার বক্তৃতায় স্বাধীনতা সংগ্রামে চট্টগ্রাম আওয়ামী লীগ নেতাদের ভূমিকার স্মরণ করেন।

তিনি বলেন, আমাদের সরকারের লক্ষ্য, দেশ আরো উন্নত হোক। কক্সবাজার যেতে বহুত সময় লাগত, আজ এত সময় লাগবে না। ঢাকা থেকে এসে এখন চট্টগ্রাম শহরের ভেতরে ঢুকে যানজটে পড়তে হবে না। এশিয়ার হাইয়ের সঙ্গে সংযুক্ত করব, যা আমাদের উন্নয়নের অবদান রাখবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত