তপশিলকে স্বাগত জানিয়ে আ.লীগের আনন্দ মিছিল

প্রকাশ : ১৬ নভেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তপশিলকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। গতকাল সন্ধ্যা সোয়া ৭টার পর পৃথক পৃথকভাবে এ মিছিল করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ। দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ মিছিল বের করে আশপাশের সড়ক প্রদক্ষিণ করে। এতে নেতৃত্ব দেন শাখা সভাপতি আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির। একই সময়ে আওয়ামী স্বেচ্ছাসেবক, কৃষক লীগসহ বিভিন্ন সংগঠন কার্যালয়ের সামনে থেকে মিছিল বের করে। সন্ধ্যার আগে থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আসেন আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এদিকে উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ ফজলুর রহমানের নেতৃত্বে মোহাম্মদপুরের টাউনহল মার্কেটের সামনে থেকে একটি আনন্দ মিছিল বের করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উত্তর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানাসহ অন্য নেতারা। মিরপুরের ইসিবি চত্বর থেকে একটি বিশাল আনন্দ মিছিল বের হয় উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি নেতৃত্বে। এছাড়া কাফরুল থানা এলাকা থেকেও শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার ও উত্তর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক উইলিয়াম প্রলয় সমদ্দার বাপ্পীর নেতৃত্বে তপশিলকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল বের করা হয়।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকেন।

আশুলিয়ায় আনন্দ মিছিল : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তপশিল ঘোষণা করায় ঢাকা জেলার আশুলিয়ায় আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়। গতকাল সন্ধ্যা ৭টায় তপশিল ঘোষণার পর পরই আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৯ আসন থেকে মনোনয়নপ্রত্যাশী মোহাম্মদ সাইফুল ইসলামের নেতৃত্বে কয়েক হাজার নেতাকর্মী নিয়ে এ আনন্দ মিছিল বের করা হয়। এর আগে নির্বাচন কমিশন থেকে প্রচার হওয়া প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) বক্তব্য সরাসরি প্রজেক্টরের মাধ্যমে পল্লীবিদ্যুৎ এলাকায় প্রচার করা হয়।

তপশিল ঘোষণার পরই আনন্দ মিছিলটি নবীনগর-চন্দ্রা মহাসড়কের পল্লী বিদ্যুৎ এলাকা থেকে শুরু হয়ে বাইপাইল ত্রি-মোড় প্রদক্ষিণ করে একই মহাসড়কের নবীনগর ঘুরে পুনরায় পল্লী বিদ্যুৎ অফিসের সামনে এসে শেষ হয়।

এ সময় ঢাকা-১৯ আসন (সাভার-আশুলিয়া) থেকে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তপশিল আজ ঘোষণা করা হয়েছে। আপনারা জানেন আগামী ৭ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই লক্ষ্যে নির্দেশনা অনুযায়ী এই ঘোষণাকে স্বাগত জানিয়ে আমরা আশুলিয়ায় হাজার হাজার নেতাকর্মী নিয়ে আনন্দ মিছিল করেছি। আমরা আশা করছি, আগামী জাতীয় নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ও জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণমূলক হবে। মিছিলে এ সময় আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইউনুছ খান, ইউনুস পালোয়ান, পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ান, ইয়ারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুমন আহমেদ ভুইয়াসহ আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।