অবরোধবিরোধী মিছিলে সক্রিয় ঢাকা মহানগর আওয়ামী লীগ

প্রকাশ : ২৪ নভেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

বিএনপি ও সমমনা দলগুলোর অবরোধের প্রতিবাদে বিক্ষোভ মিছিল এবং অবস্থানের মধ্যদিয়ে সক্রিয় রয়েছে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ। গতকাল সকাল থেকে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউ দলীয় কার্যালয় এবং রাজধানীর প্রবেশপথে অবরোধী বিরোধী অবস্থান নেয় থানা-ওয়ার্ড ও ইউনিটের নেতারা।

এদিন সকালে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফীর নেতৃত্বে অবরোধবিরোধী মিছিল বের হয়ে জিপিও পল্টন মোড় মুক্তাঙ্গন পর্যন্ত মিছিল করেন দলের নেতাকর্মীরা।

এতে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, সহ-সভাপতি হেদায়েতুল ইসলাম স্বপন, সাজেদা বেগম, সাংগঠনিক সম্পাদক মো. আক্তার হোসেন, দপ্তর সম্পাদক রিযাজ উদ্দিন রিয়াজ, সাংস্কৃতিক সম্পাদক আবদুল মতিন ভুইয়া, দক্ষিণের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ। বিএনপির সন্ত্রাস, নৈরাজ্য ও অবরোধের প্রতিবাদে ডেমরা থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ মশিউর রহমান মোল্লা সজলের নেতৃত্বে ৬৫ ও ৬৬ নং ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সানারপাড়, সাইনবোর্ড মেইন রোড এলাকায় শান্তিপূর্ণভাবে অবস্থান ও অবরোধ বিরোধী মিছিল কর্মসূচি পালন করেন। এদিকে বিএনপির জ্বালাওপোড়াও মোকাবেলায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে ২৬টি থানা, ৬৪টি ওয়ার্ড ও ১টি ইউনিয়নে সারা দিনব্যাপী, অবরোধবিরোধী শান্তি সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে নগর, থানা-ওয়ার্ড ও ইউনিটের নেতারা অংশ গ্রহণ করেন। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান মোহাম্মদপুর বাসস্ট্যান্ড, ধানমন্ডি ২৭, আদাবর, আসাদ গেইট, আগারগাও, ৬০ ফিট-এ সমাবেশ ও মিছিলে নেতৃত্ব দেন। এসময় তিনি বলেন, বিএনপির রাজনৈতিক অস্থিত্ব শেষ, রাজনৈতিক ভাবে দেউলিয়া হয়ে যাবে যদি আসন্ন নির্বাচনে অংশগ্রহণ না করে। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি প্রায় বেশ কয়েকটি স্পট পরিদর্শনসহ সমাবেশ ও মিছিলে অংশগ্রহণ করেন। তিনি বিএনপিকে হরতাল অবরোধের পথ ছেড়ে নির্বাচনে আসার আহ্বান জানান।