ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিএনপির নবম দফার অবরোধ

রাজধানীতে পাঁচ বাসে আগুন

রাজধানীতে পাঁচ বাসে আগুন

বিএনপির নবম দফার ডাকা অবরোধকে কেন্দ্র করে রাজধানীর আগারগাঁও, যাত্রাবাড়ী, গাবতলী, মিরপুর ও গুলিস্তানে পাঁচ বাসে আগুনের ঘটনা ঘটেছে। গত শনিবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে যাত্রাবাড়ী থানার সায়েদাবাদ করাতী টোলা স্কুলের পেছনে আসমানী পরিবহনের একটি বাসে, রাত ১১টা ৯ মিনিটে গাবতলী বাস টার্মিনালে পদ্মা লাইন পরিবহন নামের একটি বাসে, মিরপুর-১ এর ফুটওভার ব্রিজের নিচে বিআরটিসির একটি দুতলা বাসে এবং রাত সোয়া ১১টার দিকে আগারগাঁওয়ে বেতার ভবনের সামনে ভূঁইয়া পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এদিকে, গতকাল রোববার দুপুর আড়াইটার দিকে গুলিস্তানের ফুলবাড়িয়ায় ভিক্টর পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আগুন নির্বাপণে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট কাজ করে। বিষয়টি নিশ্চিত করেন ফায়ার সার্ভিসের কর্মকর্তা রাসি আল ফারুক। তিনি বলেন, দুপুরে গুলিস্তানের ফুলবাড়িয়ায় একটি যাত্রীবাহী বাসে আমরা আগুনের খবর পাই। খবর পাওয়ার পর ঘটনাস্থলে দুটি ইউনিট পাঠাই।

গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাকিবুল হাসান। তিনি বলেন, সায়েদাবাদে বাসে আগুনের ঘটনায় ফায়ার সার্ভিস পৌঁছানোর আগেই স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলতে সক্ষম হয়েছে। তবে আগারগাঁওয়ে ভূঁইয়া পরিবহন ও গাবতলীর বাস টার্মিনালে পদ্মা লাইন পরিবহনের বাসে আগুনের ঘটনায় ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এসব ঘটনায় এখন পর্যন্ত হতাহতের কোনো খবর জানাতে পারেননি তিনি।

এদিকে, যাত্রাবাড়ী থানার সায়েদাবাদ করাতী টোলা স্কুলের পেছনে আসমানী পরিবহনের একটি বাসে আগুনের ঘটনায় প্রত্যক্ষদর্শীরা জানান, আগুনে বাসের ভেতরের সবগুলো সিট পুড়ে গেছে। খবর পেয়ে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তপশিল বাতিল, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ বিভিন্ন দাবিতে গতকাল রোববার সকাল ৬টা থেকে নবম দফায় শুরু হয়েছে বিএনপির ডাকা ফের ৪৮ ঘণ্টার অবরোধ।

প্রসঙ্গত, ২৮ অক্টোবর রাজধানীতে বিএনপির মহাসমাবেশ ঘিরে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। পরের দিন ২৯ অক্টোবর হরতাল পালন করে বিএনপি। এরপর থেকে দফায় দফায় অবরোধ কর্মসূচি পালন করছে দলটি।

রাজধানীর গুলিস্তানের ফুলবাড়িয়ায় ভিক্টর পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। গতকাল রোববার দুপুর আড়াইটায় এ ঘটনা ঘটে। আগুন নির্বাপণে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট কাজ করে। বিষয়টি নিশ্চিত করেন ফায়ার সার্ভিসের কর্মকর্তা রাসি আল ফারুক। তিনি বলেন, দুপুরে গুলিস্তানের ফুলবাড়িয়ায় একটি যাত্রীবাহী বাসে আমরা আগুনের খবর পাই। খবর পাওয়ার পর ঘটনাস্থলে দুটি ইউনিট পাঠাই। ফায়ার সার্ভিস সদর দপ্তরের ফায়ার স্টেশনের দুটি ইউনিট অগ্নিনির্বাপণে গেছে বলে জানান তিনি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত