ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

গোপালগঞ্জ-৩ আসন

শেখ হাসিনাসহ পাঁচ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা

শেখ হাসিনাসহ পাঁচ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা

গোপালগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ পাঁচজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এই আসনে আট প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। আয়কর রিটার্ন জমা না দেয়া, হলফনামায় তথ্য গোপন ও ১ শতাংশ ভোটের স্বাক্ষর না মেলার কারণে তিনজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম জানিয়েছেন।

গতকাল সকালে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গোপালগঞ্জ-৩ আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম জানান, গোপালগঞ্জ- ৩ আসনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সহ পাঁচজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। বাকি তিনজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এ আসনে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ছাড়াও গণফ্রন্টের সৈয়দা লিমা হাসান, বাংলাদেশ সুপ্রিম পার্টির এম, নিজামউদ্দিন লস্কর, এনপিপি’র শেখ আবুল কালাম এবং জাকের পার্টির মাহাবুর মোল্লার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। বাতিল হওয়া প্রার্থীরা হলেন, বাংলাদেশ কংগ্রেসের মো. সাহিদুল ইসলাম (মিটু), জাতীয় পার্টির শিশির চৌধুরী ও স্বতন্ত্রপ্রার্থী মো. কামাল হোসেন।

যাচাই বাছাইকালে প্রধানমন্ত্রীর নির্বাচণী এলাকার উন্নয়ন প্রতিনিধি ও প্রধানমন্ত্রীর নির্বাচনি প্রধান এজেন্ট সাবেক সিনিয়র সচিব মো. শহিদ উল্লা খন্দকার, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান, সাধারণ সম্পাদক জিএম সাহাবউদ্দিন আজম, প্রধানমন্ত্রীর একান্ত সহকারী সচিব-২ গাজী হাফিজুর রহমান লিকু, কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস, সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ, মেয়র মতিয়ার রহমান হাজরাসহ প্রধানমন্ত্রীর নির্বাচনি এলাকার নেতারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গোপালগঞ্জের তিনটি সংসদীয় আসন থেকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ মোট ২২ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে ১৬টি মনোনয়নপত্র বৈধ ঘোষণা এবং ছয়টি মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত