ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিলেট থেকে আ. লীগের আনুষ্ঠানিক প্রচারণা শুরু আজ

সিলেট থেকে আ. লীগের আনুষ্ঠানিক প্রচারণা শুরু আজ

অলি-আউলিয়ার পুণ্যভূমি সিলেট থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু করবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। আজ সিলেটের হজরত শাহজালাল (রহ.) ও হজরত শাহপরানের (রহ.) মাজার জিয়ারত শেষে জনসভার মধ্যদিয়ে আনুষ্ঠানিকভাবে নির্বাচনি প্রচারণা শুরু করবে আওয়ায়ামী লীগ। এছাড়া নির্বাচনি জনসভায় অনলাইনে যুক্ত হয়ে ভার্চুয়ালি বক্তব্য দেবেন শেখ হাসিনা। যাবেন বরিশাল ও গোপালগঞ্জে।

আজ দুপুর ২টায় সিলেটের সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে আয়োজিত প্রথম নির্বাচনি জনসভায় বক্তব্য দেবেন আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের যৌথ আয়োজনে এই জনসভা অনুষ্ঠিত হবে। গতকাল আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্বাচনি জনসভাস্থল পরিদর্শন করেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। জনসভাস্থল পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন, সিলেট আমাদের পুণ্যভূমি। এই পুণ্যভূমি থেকেই বাংলাদেশ আওয়ামী লীগ প্রতিবার নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু করে। অতীতের ধারাবাহিকতায় এবারও তাই হবে।

এদিকে দলীয় প্রধানের সফর ঘিরে সিলেটে উজ্জীবিত আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। শেখ হাসিনার আগমনকে ঘিরে সিলেটজুড়ে বইছে উৎসবের আমেজ। ব্যানার-ফেস্টুনে সেজেছে সিলেট নগরী। নগরীর প্রতিটি অলিগলিতে সৌন্দর্যবর্ধনের কাজ করা হয়েছে। বিশেষ করে নগরীর চৌহাট্টা, রিকাবিবাজার, লামাবাজার, দরগাহ গেইট, আম্বরখানা ও বিমানবন্দর সড়ক সংস্কার করা হয়েছে। নগরীর গুরুত্বপূর্ণ সড়কে শোভা পাচ্ছে সারি সারি ফুলের গাছ। প্রধানমন্ত্রীর সিলেট আগমনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তিন স্তরের কঠোর নিরাপত্তাবলয় গড়ে তুলেছে। এর মধ্যে রয়েছে জনসভাস্থল, সমাবেশস্থলের আশপাশে এবং মহাসমবেশ স্থলের বাইরে।

সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুত সিলেটবাসী। এবারে জনসভায় ১০ লাখ লোকের সমাগম করতে কাজ করছেন নেতাকর্মীরা। ঐতিহাসিক সমাবেশে সারা বিভাগের নেতাকর্মীরা যোগ দেবেন।

এদিকে আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তর থেকে এ তথ্য জানানো হয়, আগামীকাল বৃহস্পতিবার বিকাল ৩টায় রংপুর বিভাগের পঞ্চগড় ও লালমনিরহাট, রাজশাহী বিভাগের নাটোর ও পাবনা এবং চট্টগ্রাম বিভাগের খাগড়াছড়িতে ভার্চুয়ালি নির্বাচনি জনসভায় বক্তব্য দেবেন শেখ হাসিনা। ২৯ ডিসেম্বর বিকাল ৩টায় বরিশাল জেলা সদরে নির্বাচনি জনসভায় বক্তব্য দেবেন তিনি। ৩০ ডিসেম্বর গোপালগঞ্জ-৩ নির্বাচনি এলাকায় (টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া) এবং মাদারীপুর-৩ নির্বাচনি জনসভায় বক্তব্য দেবেন শেখ হাসিনা।

এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেও সিলেট থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনি প্রচারণা শুরু করেছিলেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। ওই সময়ও হজরত শাহজালাল (রহ.) ও হজরত শাহপরানের (রহ.) মাজার জিয়ারত এবং আলিয়া মাদ্রাসা মাঠে সমাবেশ করেছিলেন। এবারও তার সফর সূচিতে এসব কর্মসূচি রয়েছে। সর্বশেষ ২০২২ সালের ২১ জুন বন্যাকবলিত সিলেটের মানুষের দুঃখ-দুর্দশার করুণ চিত্র দেখতে হেলিকপ্টারযোগে এই বিভাগে আসেন তিনি।

এর মধ্যে ২০০১ সালের ফেব্রুয়ারি, আগস্ট ও সেপ্টেম্বরে তিনি তিনবার সিলেট সফর করেন। ১৯৮১ সালের ২৯ মে শেখ হাসিনা প্রথমবার সিলেটে আসেন। ওই সময় তিনি সিলেট আলিয়া মাদ্রাসা মাঠের এক জনসভায় বক্তব্য দেন। এরপর ১৯৮৬ সালের ১০ অক্টোবর তিনি সিলেট সফর করেন। ওই সময়ও একই মাঠে বক্তব্য দেন। এর প্রায় দুই বছর পর ১৯৮৭ সালের ৯ অক্টোবর সিলেটের হরিপুরে আসেন। ১৯৮৯ সালের ২০ মার্চে তিনি সিলেট শহরের পুলের মুখে এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। এর পরদিন ২১ মার্চ তিনি সিলেটের বালাগঞ্জ, বিশ্বনাথ ও জগন্নাথপুরে সফর করেন। ১৯৯০ সালের ৩ জানুয়ারি সিলেটের মোগলাবাজারে এক কৃষক সমাবেশে যোগ দেন বর্তমান প্রধানমন্ত্রী। ১৯৯১ সালের ৫ ফেব্রুয়ারি তিনি সিলেট সফরে যান এবং ওই সময়ে আলিয়া মাদ্রাসা মাঠে নির্বাচনি জনসভা করেন। এরপর ১৯৯৩ সালের ২৯ জুন তিনি সিলেট সফরে যান। ১৯৯৭ সালের ২৬ ফেব্রুয়ারি এবং একই বছরের ১৯ ও ২০ অক্টোবর বঙ্গবন্ধুকন্যা আলিয়া মাদ্রাসা মাঠে আয়োজিত সিলেট বিভাগ আন্দোলনে যোগ দেন। পরে ২০০১ সালের ১ ফেব্রুয়ারি, ২৭ আগস্ট ও ২৬ সেপ্টেম্বর, ২০০৪, ২০০৫, ২০১০ সালের ৩ এপ্রিল, একই বছরের নভেম্বর, ২০১২ সালের ২৪ মার্চ, ২০১৩ সালের ১৬ সেপ্টেম্বর, ২০১৫ সালের ১৮ জুন, ২০১৬ সালের ২১ জানুয়ারি ও ২৩ নভেম্বর তিনি সিলেট সফর করেন। এরপর ২০১৭ সালের ৩০ এপ্রিল হাওরের ফসলহানিতে ক্ষতিগ্রস্ত কৃষকদের পাশে দাঁড়াতে তিনি সুনামগঞ্জের শাল্লা যান।

আলোকিত বাংলাদেশ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত