ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

প্রধান বিচারপতি

সরকার ট্রেনে নাশকতাকারীদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনবে

সরকার ট্রেনে নাশকতাকারীদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনবে

মানুষের ওপর যারা আক্রমণ করে, তাদের মনুষ্যত্ববোধ আছে কি না সন্দেহের অবকাশ রয়েছে বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

তেজগাঁওয়ে মোহনগঞ্জ এক্সপ্রেসে অগ্নিসংযোগের ঘটনা নিয়ে তিনি আরো বলেন, আশা করি সরকার যথাযথ তদন্তের মধ্য দিয়ে প্রকৃত দোষীদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনবে।

গতকাল সকালে সুপ্রিমকোর্টের নতুন রেকর্ড ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন শেষে মোহনগঞ্জ এক্সপ্রেসে অগ্নিসংযোগের ঘটনায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেন, যারা আগুন দিয়ে মানুষ হত্যা করে, সঠিক তদন্তের মাধ্যমে সরকার তাদের খুঁজে বের করে শাস্তির ব্যবস্থা করার উদ্যোগ নেবে। এ সময় তিনি আরো বলেন, যারা দুষ্কৃতকারী তাদেরই বিচারের আওতায় আনতে হবে। সুপ্রিমকোর্টের জন্য ২৭৯ কোটি ৪১ লাখ ৪৩ হাজার টাকা ব্যয়ে নতুন রেকর্ড ভবন নির্মাণ করা হচ্ছে। ১৭ তলা এই ভবনের তিন তলা মাটির নিচে নির্মিত হবে এবং সেখানে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা থাকবে। গত মঙ্গলবার ভোর ৫টার পর রাজধানীর তেজগাঁও স্টেশনে মোহনগঞ্জ এক্সপ্রেসে আগুন দেয় দুর্বৃত্তরা। ওই আগুনে পুড়ে মারা যান নাদিরা আক্তার পপি ও তার তিন বছরের শিশুসন্তান ইয়াসিন। এ ঘটনায় আরো দুজন নিহত হয়েছেন। নিহত ওই দুই পুরুষের পরিচয় এখনো শনাক্ত হয়নি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত