ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পাবনায় ইসি রাশেদা সুলতানা

ভোটার আনার দায়িত্ব প্রার্থীদের পরিবেশ রক্ষার দায়িত্ব ইসির

ভোটার আনার দায়িত্ব প্রার্থীদের পরিবেশ রক্ষার দায়িত্ব ইসির

নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেছেন, আমাদের আইনশৃঙ্খলা বাহিনী ও জনপ্রশাসনসহ যারা আছেন তারা বলেছেন ভোটের পরিবেশ বজায় আছে, থাকবে এবং আরও উন্নতি হবে। এই প্রতিশ্রুতি তারা করেছেন। যারা কথা দিয়েছেন আমরা তাদের প্রতি আস্থা রেখেছি, বিশ্বাস করেছি। আমরা বিশ্বাস করি একটা সুষ্ঠু সুন্দর ভোট হবে। তিনি আরো বলেন, ভোটারদের কেন্দ্রে আনার দায়িত্ব মূলত প্রার্থীদের, তাদের ভোটাধিকার প্রয়োগ করার পরিবেশটা তৈরি এবং বজায় রাখার দায়িত্বটা আমাদের।

গতকাল দুপুরে পাবনা জেলা প্রশাসকের কার্যালয়ে প্রিজাইডিং অফিসার, প্রার্থী ও আইনশৃঙ্খলা বাহিনী সদস্যদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এক প্রশ্নের জবাবে ইসি রাশেদা সুলতানা বলেন, আমরা ১২০০ নির্বাচন করে ফেলেছি। সেই সময়ে প্রতিকারের যে ব্যবস্থা আমরা নেয়েছি, তা অতিতে ফিরে গেলেই আপনারা (সাংবাদিক) দেখতে পাবেন। আমরা শুধু মুখের কথা বলি না, কাজও করি, কাজে বিশ্বাসী। কথা এবং কাজ আমাদের এক। এটা আমাদের কাজ, করে যাচ্ছি এবং করে যাব।

ভোটার উপস্থিতি না হলে ভোট নিয়ে নির্বাচন প্রশ্নবিদ্ধ হবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রশ্নবিদ্ধ হওয়ার আশঙ্কা নেই, কারণ আমরা বিশ্বাস করি ভোটাররা আসবে। আমরা আশাবাদী মানুষ আশাবাদীর দলে থাকব। আসবে না একথা আমি আগেই মাথায় নেব না। আমরা আশাবাদী, অবশ্যই (ভোটাররা) আসবে।

আরেক এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ভোটারদের আমি বলব আপানারা ভোটে আসেন এবং ভোট দেন। কারণ ভোট আপনার নাগরিক অধিকার। আপনার অধিকার আপনি প্রয়োগে সথেষ্ট থাকেন। আন্তরিকতা নিয়ে আসেন। ভোটাধিকার ক্ষেত্র তৈরি হচ্ছে এটা বজায় থাকবে এবং আরও উন্নত হবে। আপনি নির্ভয়ে আসেন। আমরা আপনাদের ভোটাধিকার সুরক্ষা নিশ্চিত করার জন্য কিন্তু আইন করেছি। কেউ আপনাকে বাধা দিলে হুমকি দিলে আপনি আইনশৃঙ্খলা বাহিনীর নজরে আনলে অবশ্যই তারা তাদেরকে শাস্তির আওতায় নিয়ে আসবে।

তিনি বলেন, ভোটে সাংবাদিকদের বাধা-হুমকি ও নিরাপত্তা নিয়ে কিন্তু আইন সংশোধন করেছি। যদি কেউ সাংবাদিকদের ভয়ভীতি দেয়, হুমকি দেয়, তাহলে কঠোর শাস্তি পাবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত