ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বরিশালে মতবিনিময় সভায় সিইসির হুঁশিয়ারি

নির্বাচনে কারচুপির চেষ্টা করা হলেই ভোট বন্ধ

নির্বাচনে কারচুপির চেষ্টা করা হলেই ভোট বন্ধ

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে একটি ভোটও কারচুপির চেষ্টা করা হলে তাৎক্ষণিক ওই কেন্দ্রের ভোটগ্রহণ বন্ধ করে দেওয়া হবে।

গতকাল বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের সভা কক্ষে জেলার ছয়টি নির্বাচনি আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। সিইসি বলেন, রিটার্নিং কর্মকর্তা ভোট পাল্টাতে পারেন না। কেন্দ্রে কেন্দ্রে ফল ঘোষণা হয়। প্রার্থীরা ঘরে বসেই তাদের নির্বাচনি এলাকার ফলাফল জানতে পারেন। আসন্ন ৭ জানুয়ারি ভোট সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ করতে বিদেশিরা তৎপর রয়েছে। এজন্য সব প্রার্থীর কাছে সহযোগিতা চাচ্ছি। এ সময় তিনি প্রার্থীদের উদ্দেশ্যে বলেন, আপনাদের বলব সিস্টেমের ওপর আস্থা রাখুন। ভোটারদেরই ভোট দিতে হবে, একজনের ভোট অন্য কেউ দিয়ে দেবে, এটা হবে না। সভার শুরুতে সিইসি ভোটের মাঠে অনিয়ম করতেই হবে- এই বিশ্বাস থেকে প্রার্থীদের বেরিয়ে আসার আহ্বান জানান। এ সময় সংশ্লিষ্টদের কঠোরভাবে আচরণবিধি নিয়ন্ত্রণেরও নির্দেশ দিয়েছেন সিইসি।

প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় নির্বাচন কমিশনের সচিব মোহাম্মদ জাহাঙ্গীর আলম, বরিশাল রেঞ্জ ডিআইজি জামিল হাসান, পুলিশ কমিশনার জিহাদুল কবিরসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ প্রার্থীরা উপস্থিতি ছিলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত