ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নওগাঁয় ইসি রাশেদা

নির্বাচন সুষ্ঠু করতে সবার সহযোগিতা প্রয়োজন

নির্বাচন সুষ্ঠু করতে সবার সহযোগিতা প্রয়োজন

নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা বলেছেন, আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠেয় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যে কোনো মূল্যে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশন প্রস্তুত রয়েছে।

তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু করার ক্ষেত্রে প্রশাসন, সব প্রার্থী, সমর্থক, বিভিন্ন রাজনৈতিক দলগুলোর সমন্বিত সহযোগিতা প্রয়োজন। বিশেষ করে নির্বাচনের প্রার্থী ও সমর্থকদের আচরণবিধি মেনে চলা হবে সবচেয়ে বড় সহযোগিতা।’ নির্বাচন কমিশনার গতকাল রোববার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রিটার্নিং অফিসারসহ নির্বাচনের সাথে সম্পৃক্ত কর্মকর্তা, প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সাথে পৃথক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ জেলার রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. গোলাম মওলার সভাপতিত্বে আয়োজিত এসব মতবিনিময়সভায় রাজশাহী বিভাগের বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর, রাজশাহীর ডিআইজি মো. আনিসুর রহমান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন ও নওগাঁ’র পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক উপস্থিত ছিলেন।

নির্বাচন কমিশনার বলেন, বাংলাদেশের গণতন্ত্রকে সুসংহত এবং দেশে বিদেশে নির্বাচন গ্রহণযোগ্য করতে হলে সুষ্ঠু, অবাধ ও অংশগ্রহণমূলক নির্বাচন সম্পন্ন করতে হবে। নির্বাচন কমিশন সেই প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। কমিশন প্রত্যাশা করছে আগামী ৭ জানুয়ারির নির্বাচন উৎসবমুখর এবং অংশগ্রহণমূলক হবে।

তিনি বলেন, দেশে ৫ নছর পর পর ভোট আসে। নির্বাচনে ভোট প্রদানের মধ্যদিয়েই সাধারণ মানুষের মূল্যায়নের প্রতিফলন ঘটে। কাজেই অমরা মনে করি, আসন্ন নির্বাচনে সর্বস্তরের মানুষ ভোট প্রদান করতে ভোটকেন্দ্রে যাবেন।

রাশেদা সুলতানা বলেন, একটি ভালো নির্বাচন, স্বচ্ছ নির্বাচন উপহার দেয়ার ক্ষেত্রে সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সাংবাদিকদের এ ক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিত করতে এরই মধ্যে আইন সংশোধন করা হয়েছে। সাংবাদিকদের ক্যামেরাসহ বিভিন্ন ইকুইপমেন্ট ভাঙচুর কিংবা কেড়ে নিলে তাদের শাস্তির আওতায় আনা হবে। এমন কী, ভোটারদের যদি ভোট কেন্দ্রে যেতে বাধা প্রদান করা হয়, যারা ভোটারদের বাধা প্রদান করবে, তাদেরও শাস্তির আওতায় আনা হবে।

নির্বাচন কমিশনার আসন্ন নির্বাচনে ভোটারদের নির্দ্বিধায়, নির্বিঘ্নে, নির্ভয়ে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দেয়ায় আহ্বান জানান তিনি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত