ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সর্বত্র সাজসাজ রব : গণজোয়ার সৃষ্টি

প্রধানমন্ত্রী আজ রংপুর যাচ্ছেন বক্তব্য রাখবেন দুই জনসভায়

প্রধানমন্ত্রী আজ রংপুর যাচ্ছেন বক্তব্য রাখবেন দুই জনসভায়

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা আজ মঙ্গলবার পীরগঞ্জে আসছেন। তিনি দুপুর ২টায় পীরগঞ্জ সরকাররি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর নির্বাচনি জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন। এর আগে তিনি তার শ্বশুরবাড়ি পীরগঞ্জের ফতেপুর গ্রামে পারিবারিক কবরস্থানে প্রয়াত স্বামী বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এমএ ওয়াজেদ মিয়াসহ শ্বশুর-শাশুড়ির কবর জিয়ারত এবং পরিবারের সদস্যদের সঙ্গে কুশল বিনিময় করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করতে গত রোববার রাতে শেখ হাসিনা আদর্শ বালিকা বিদ্যালয়ে এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, কোষাধ্যক্ষ এইচএন আশিকুর রহমান এমপি, কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, অ্যাডভোকেট সফুরা বেগম, কৃষক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি, রংপুর জেলা আওয়ামী লীগের আহ্বায়ক একেএম ছায়াদৎ হোসেন বকুল, দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতা, গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সভাপতি আবু বকর, রংপুর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান সিদ্দিকী রনি, রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির আহমেদ, সাধারণ সম্পাদক তানিম আহসান চপল প্রমুখ।

প্রধানমন্ত্রীর ভাসুরপুত্র উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌরসভার মেয়র এএসএম তাজিমুল ইসলাম শামীম জানান, আজকের প্রধানমন্ত্রীর এ জনসভায় লক্ষাধিক মানুষের সমাগম হবে। শেখ হাসিনা পীরগঞ্জের ব্যাপক উন্নয়ন করেছেন। উন্নয়নের ফলে মানুষ নৌকা মার্কায় ভোট দিতে প্রস্তুত। এখানে আওয়ামী লীগের প্রার্থী ড. শিরীন শারমিন চৌধুরী বিপুল ভোটে জয়লাভ করবে ইনশাল্লাহ। সমাবেশ সফল করার জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে এলাকায় সাজ সাজ রব পড়ে গেছে। এখানে গণজোয়ার সৃষ্টি হবে।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ময়নুল ইসলাম লাবলু জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পীরগঞ্জ এলাকার বধুমাতা, তাকে বরণ করার জন্য পীরগঞ্জবাসী অধীর আগ্রহে অপেক্ষা করছে।

প্রধানমন্ত্রীর আগমনের প্রতিক্রিয়ায় এ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরী এমপি বলেন, পীরগঞ্জ আসনটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন। অতীতে তিনি এ আসনে সরাসরি নির্বাচন করেছেন। ২০১৪ সালের উপনির্বাচনে আমি এ আসনে প্রথম প্রার্থী হই। এরপর ২০১৮ সালে দ্বিতীয়বার সরাসরি নির্বাচন করি। এবারও প্রধানমন্ত্রী আমার ওপর আস্থা রেখেছেন। তার মনোনীত প্রার্থী হিসেবে আমি পীরগঞ্জ আসন থেকে প্রার্থী হয়েছি। তিনি পীরগঞ্জে আসছেন এ খবরে পীরগঞ্জসহ গোটা রংপুর বিভাগের মানুষ উচ্ছিত। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পীরগঞ্জের জনসভাকে সফল করতে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

এদিকে জনসভাকে ঘিরে রংপুর বিভাগে আওয়ামী লীগের নেতাকর্মী ও এলাকাবাসীর মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে। সেইসাথে পীরগঞ্জের সর্বত্র সাজসাজ রব পড়ে গেছে। গোটা উপজেলা ব্যানার পোস্টারে ছেয়ে গেছে। প্রধানমন্ত্রীর জনসভাকে কেন্দ্র করে পীরগঞ্জকে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে।

তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধি দিপক রায় জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নিজ দলের মনোনীত নৌকার প্রার্থীর পক্ষে রংপুর-২ (তারাগঞ্জ-বদরগঞ্জ) আসনের নির্বাচনি সভায় অংশ নিতে আজ তারাগঞ্জ আসছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তার আগমন উপলক্ষ্যে নিরাপত্তার চাদরে মোড়ানো হয়েছে তারাগঞ্জ উপজেলার সর্বত্র। স্থানীয় প্রশাসনের পাশাপাশি পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী ও বিজিবিসহ সরকারের বিশেষ নিরাপত্তা বাহিনীর প্রতিটি ইউনিট বিশেষ নিরাপত্তাব্যবস্থা জোরদার করেছে। তারাগঞ্জে প্রধানমন্ত্রীর নির্বাচনি পথসভার বিষয়টি নিশ্চিত করেছেন তারাগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য আনিছুর রহমান লিটন এবং সহ-সভাপতি ও কুর্শা ইউপি চেয়ারম্যান আফজালুল হক সরকার।

তারাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রংপুর জেলা পরিষদ সদস্য আতিয়ার রহমান জানান, সকালের ফ্লাইটে প্রধানমন্ত্রী সৈয়দপুর বিমানবন্দরে নেমে সড়কপথে শ্বশুরবাড়ি পীরগঞ্জ যাওয়ার পথে রংপুর-২ আসনের তারাগঞ্জে নির্বাচনি পথসভায় অংশ নেবেন। এখানে তিনি দলীয় প্রতীক নৌকায় ভোট চাইবেন। তারাগঞ্জে প্রধানমন্ত্রীর নির্বাচনি পথসভার খবর চারদিকে ছড়িয়ে পড়ায় দলীয় নেতা-কর্মীদের মধ্যে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত